Site icon The News Nest

Lakshmir Bhandar : মন্ত্রীর কাছে লক্ষ্মীর ভান্ডার বন্ধ করার আর্জি তৃণমূল নেতার

mamata banerjee 2

এ বার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সাধের প্রকল্প ‘লক্ষ্মীর ভান্ডার’(Lakshmir Bhandar) বন্ধের হুঁশিয়ারি দিয়ে বসলেন তৃণমূল নেতা(TMC)। মঞ্চে সেই সময় উপস্থিত রাজ্যের দুই মন্ত্রী— পূর্ণেন্দু বসু এবং শ্রীকান্ত মাহাতো। তাঁদের কাছেই লক্ষ্মীর ভান্ডার বন্ধ করে দেওয়ার আবেদন করতে দেখা গেল পশ্চিম মেদিনীপুরে ঘাটাল সাংগঠনিক জেলা তৃণমূলের চেয়ারম্যান অমল পণ্ডাকে।এই ঘটনায় শাসক দলকে বিঁধে বিজেপি (BJP)অভিযোগ তুলেছে, তৃণমূলের সংস্কৃতিই হল মহিলাদের অপমান করা। সাংগঠনিক জেলা চেয়ারম্যানের মন্তব্যই তার প্রমাণ।

এদিকে পঞ্চায়েত ভোটের আগে লক্ষ্মীর ভাণ্ডার (Lakshmir Bhandar)প্রকল্প নিয়ে বড় ঘোষণা করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রানাঘাটে প্রশাসনিক সভা থেকে মমতা বন্দ্যোপাধ্যায় ঘোষণা করেছেন লক্ষ্মীর ভান্ডার পেলেও মিলবে বিধবা ভাতা। পঞ্চায়েত ভোটের কথা ভেবেই এই ঘোষণা বলে মনে করছে রাজনৈতিক মহল। এদিন পঞ্চায়েত সমিতি এবং জেলা পরিষদকেও কাজ করার সময়সীমা বেঁধে দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) ।

নদিয়ার রানাঘাটে প্রশাসনিত সভা থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়ে দেন যে এবার থেকে লক্ষ্মীর ভান্ডারের টাকা যাঁরা পাচ্ছেন তাঁদের যদি বিধবা ভাতা পাওয়ার বয়স হয়ে থাকে তাহলে তাঁরা লক্ষ্মীর ভান্ডারের (Lakshmir Bhandar)টাকার পাশাপাশি বিধবা ভাতার টাকাও পাবেন। ১ নভেম্বর থেকে জেলায় জেলায় রাজ্যের সর্বত্র শুরু হয়ে গিয়েছে দুয়ারে সরকার প্রকল্প। এবার বকেয়া বিদ্যুতের মাশুল মেটানোর জন্যও একাধিক সুযোগ দেওয়ার কথা ঘোষণা করেছে মমতা বন্দ্যোপাধ্যায়। কোনও রকম জরিমানা ছাড়াই কেবল বিদ্যুতের বকেয়া বিল মিটিয়ে দেওয়ার সুযোগ দেওয়া হয়েছে।

Exit mobile version