Trinamool will celebrate 'Khela Beh Diwas' not only in Bengal but also in Tripura

কেবল বাংলায় নয়, ত্রিপুরাতেও ‘খেলা হবে দিবস’ পালন করবে তৃণমূল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ত্রিপুরা থেকে চোখ সরাচ্ছেন তৃণমূল। বাংলার পাশাপাশি ১৬ আগস্ট তৃণমূল ‘খেলা হবে দিবস’ পালন করবে ত্রিপুরাতেও (Tripura)। ওইদিনই ত্রিপুরা যাচ্ছেন তৃণমূলের আক্রান্ত তিন ছাত্র যুব নেতা সুদীপ রাহা, দেবাংশু ভট্টাচার্য ও জয়া দত্ত। স্বাভাবিকভাবেই ত্রিপুরায় ‘খেলা হবে দিবস’ (Khela Hobe Diwas) পালন ঘিরে উদ্দীপনা বেড়েছে। তার সঙ্গেই চড়েছে রাজনৈতিক উত্তেজনার পারদও।

আরও পড়ুন: টি টোয়েন্টি বিশ্বকাপের পরে ‘সুখের চাকরি’ হারাতে পারেন রবি শাস্ত্রী! ভাসছে দ্রাবিড়ের নাম

মাত্র কয়েকমাস আগে শেষ হয়েছে রাজ্যের বিধানসভা নির্বাচন। সেই সময় ‘খেলা হবে’ স্লোগান খুব জনপ্রিয় হয়েছিল। সেই স্লোগানকে সামনে রেখে নতুন প্রকল্প এনেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। যেখানে ফুটবলকে বাংলার ঘরে-ঘরে পৌঁছে দেওয়া হবে। ফুটবলের প্রতি আগ্রহ বাড়াতে এই প্রকল্প তৈরি করা হয়েছে। ১৬ আগস্ট পালিত হবে এই দিবস।ঠিক হয়েছে এই প্রকল্পের মাধ্যমে বিভিন্ন ক্লাবে ফুটবল বিতরণ করা হবে। রাজ্য সরকারের ধারণা, এর ফলে গ্রাম বাংলার বহু ফুটবলার উপকৃত হবেন। আর ফুটবলের প্রতি সকলের আগ্রহ জন্মাতে বাধ্য। প্রতিটি জেলায় যুব আধিকারিকদের দায়িত্ব দেওয়া হয়েছে। তবে ত্রিপুরার ক্লাবেও কি ফুটবল বিলি হবে তা অবশ্য তৃণমূলের তরফে এখনও জানানো হয়নি।

প্রসঙ্গত, মলয় ঘটক ছাড়াও কুনাল ঘোষ, ব্রাত্য বসুদের সঙ্গে আক্রান্ত তিন ছাত্র-যুব নেতাদের জুড়ে একটি কমিটিও করে দেওয়া হয়েছে ত্রিপুরায়। বঙ্গের সঙ্গে পড়শী এই রাজ্যের সমন্বয় সাধন করবে আপাতত এই ৬ সদস্যের কমিটি। পাশাপাশি দোলা সেন ও ঋতব্রত বন্দ্যোপাধ্যায়দের মত নেতাদেরও প্রয়োজনমতো ত্রিপুরা পাঠাতে পারে নেতৃত্ব।

আরও পড়ুন: Tripura: অভিষেক-সহ তৃণমূলের ৬ নেতা-মন্ত্রীর বিরুদ্ধে মামলা দায়ের, বিজেপি ভয় পেয়েছে বলছে তৃণমূল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest