Site icon The News Nest

Tripura Assembly Election: ৪৮টি আসনে প্রার্থীতালিকা প্রকাশ বিজেপির, নাম নেই বিপ্লব দেবের

Biplab Deb

বছরের শুরুতেই ত্রিপুরায় (Tripura) বিধানসভা নির্বাচন। আগামী ১৬ ফেব্রুয়ারি শুরু হচ্ছে ভোট। ফলাফল ২ মার্চ। এই পরিস্থিতিতে শনিবার ৬০ জনের প্রার্থী তালিকার ৪৮ জনের নাম ঘোষণা করল বিজেপি (BJP)। তালিকায় নাম নেই বিপ্লব দেবের।বিজেপির সূত্রের খবর, নানা বিতর্কিত মন্তব্য করে বার বার সংবাদ শিরোনামে আসা বিপ্লবকে বিধানসভায় টিকিট দেবে না দল।

তবে তাৎপর্যপূর্ণ ভাবে ত্রিপুরা পশ্চিম কেন্দ্রের বিজেপি সাংসদ প্রতিমা দেবকে ধনপুর কেন্দ্র থেকে প্রার্থী করা হয়েছে। তিনিই এই রাজ্যের একমাত্র কেন্দ্রীয় মন্ত্রী। তাঁকে বিধানসভায় প্রার্থী করায় প্রশ্ন উঠছে, ত্রিপুরায় কি বিজেপির মহিলা প্রার্থীর অভাব? পাশাপাশি জানা গিয়েছে, মুখ্যমন্ত্রী মানিক সাহা লড়বেন বরদোয়ালি কেন্দ্র থেকে। এদিকে শুক্রবারই সিপিএম থেকে বিজেপিতে যোগ দিয়ে নিজের কেন্দ্র কৈলাশহর থেকে টিকিট পেলেন মোবসার আলি। ওই আসনে তিনি টিকিট পাননি বলেই সিপিএম ছেড়েছিলেন। বিজেপিতে গিয়ে আশাপূরণ হল তাঁর।

আরও পড়ুন: Post Godhra Riots Case: দাঙ্গায় অভিযুক্ত ২২ জনকে বেকসুর খালাস করল আদালত

প্রার্থীতালিকা নিয়ে বিজেপির কেন্দ্রীয় নির্বাচন কমিটি এবং সংসদীয় কমিটির সঙ্গে বৈঠক করে শুক্রবার রাতেই রাজ্যে ফেরেন ত্রিপুরার বিজেপি সভাপতি রাজীব ভট্টাচার্য। তাঁর সঙ্গে একই বিমানে ছিলেন উপমুখ্যমন্ত্রী জিষ্ণু দেববর্মা, বিপ্লব দেব, মানিক সাহারাও। প্রার্থীতালিকা প্রকাশ করে রাজীব জানান, প্রার্থীতালিকায় দলিত, মূলবাসী, মহিলা-সহ সকল শ্রেণি এবং বর্ণের প্রতিনিধিত্ব রাখা হয়েছে।

সূত্রের খবর, প্রদ্যোত দেব বর্মণের তিপ্রামথার সঙ্গে প্রাক্-নির্বাচনী জোট নিয়ে যে কথা চলছিল, তা ভেস্তে গিয়েছে। তবে জোটসঙ্গী আইপিএফটির সঙ্গে আসনবণ্টন নিয়ে এখনও কথা চালিয়ে যাচ্ছে পদ্মশিবির।

আরও পড়ুন: PMJAY Hospitals: বাজেটে বাড়তে পারে বরাদ্দ, অথচ আয়ুষ্মান ভারত প্রকল্পে তৈরি হাসপাতাল রোগীশূন্য

 

Exit mobile version