Tripura By Poll : CM Manik Saha wins key Bardowali seat

Tripura By Poll : অটুট রইল মুখ্যমন্ত্রিত্ব! ত্রিপুরা উপনির্বাচনে জয় বিজেপির মানিক সাহার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ত্রিপুরায় চারটি বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের ফল ঘোষণা হল রবিবার। এই প্রথম ভোটে প্রতিদ্বন্দ্বিতা করে জয়ী হলেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী মানিক সাহা। বড়দোয়ালি কেন্দ্রে থেকে জয়ী হয়ে মুখ্যমন্ত্রীর আসন ধরে রাখলেন মানিক সাহা। নিকটতম প্রতিদ্বন্দ্বী কংগ্রেসের দু’বারের বিধায়ক আশিস সাহা পেয়েছেন ১০,৯৩০টি ভোট। মুখ্যমন্ত্রী মানিক পেয়েছেন ১৮,৮৭০টি ভোট!

রাজ্যসভার সাংসদ মানিক সাহা গত মাসে তৎকালীন মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের আকস্মিক পদত্যাগের পরে রাজ্যের মুখ্যমন্ত্রী নিযুক্ত হন। মুখ্যমন্ত্রী পদে থাকার জন্য এই উপনির্বাচনে তাঁকে জিততেই হত। বিধানসভায় নির্বাচিত হওয়ার পর তিনি এখন নিয়ম অনুযায়ী সাংসদ পদ থেকে পদত্যাগ করবেন।

আরও পড়ুন: Maharashtra Crisis: শিন্ডেকেই মুখ্যমন্ত্রী করার ‘পরামর্শ’ এনসিপি প্রধানের! অসম উড়ে গেলেন আরও ৩ বিধায়ক

গত ২৩ জুন দেশের ছয়টি রাজ্যের তিনটি লোকসভা ও সাতটি বিধানসভা আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। ত্রিপুরার চারটি বিধানসভা আসনের ভোটগ্রহণ হয়। ত্রিপুরায় নিজেদের ঘাঁটি গড়তে চেয়েছিল তৃণমূল কংগ্রেস। কংগ্রেস, সিপিএমও নিজেদের হারানো জমি ফিরে পেতে মরিয়া ছিল। গত বিধানসভা নির্বাচনের নিরিখে উপনির্বাচনের এই চারটি আসনের মধ্যে তিনটিই ছিল বিজেপির দখলে। মুখ্যমন্ত্রী মানিক সাহা সহ বিজেপি প্রার্থীরা ত্রিপুরায় দু’টি আসনে জয়ী হয়েছেন, এবং কংগ্রেস একটি বিধানসভা কেন্দ্র জিতেছে।

ভোটের ফল প্রকাশের পর উচ্ছ্বসিত মুখ্যমন্ত্রী এদিন বলেন, ”জয় নিয়ে নিশ্চিত ছিলাম। তবে প্রত্যাশা আরও বেশি ছিল। সিপিএম ও কংগ্রেসের মধ্যে আঁতাত স্পষ্ট হয়ে গিয়েছে। সিপিএমের ভোট কংগ্রেসকে দেওয়া হয়েছে।”

আরও পড়ুন: Maharashtra Crisis: বিদ্রোহী বিধায়কদের ওয়াই প্লাস নিরাপত্তা কেন্দ্রের, গোপন বৈঠকে শিন্ডে-শাহ-ফড়নবিশ

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest