Tripura Civic Poll 2021: Results of Tripura Municipal Election

Tripura Civic Polls 2021: ত্রিপুরা পুরভোটে খাতা খুলল তৃণমূল, জয় আমবাসা ওয়ার্ডে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ত্রিপুরা পুরভোটে যে পাল্লা ভারী বিজেপিরই, নির্বাচনের আগে থেকে এমনটাই দাবি করে আসছিল উত্তর-পূর্ব ভারতের এই রাজ্য। রবিবার ভোটগণনা শুরু হতেই স্পষ্ট হল ছবিটা। প্রথম থেকেই চালিয়ে খেলছে গেরুয়া শিবির। গণনা শুরুর আধঘণ্টার মধ্যেই জয়ীদের তালিকায় উঠে এল একাধিক বিজেপি প্রার্থীর (BJP Candidates) নাম। দ্বিতীয় স্থানে রয়েছে বামেরা।

প্রথমবার ভিন রাজ্যের পুর নির্বাচনে লড়াই করে এখনও পর্যন্ত একটি আসন দখল করেছে ঘাসফুল শিবির। একাধিক আসনে প্রাপ্ত ভোটের নিরিখে দ্বিতীয় স্থানে উঠে এসেছে তারা। তৃণমূল নেতৃত্বের কথায়, প্রতিকূল পরিবেশে নির্বাচন হয়েছে। প্রার্থীদের মারধর করা হয়েছে। তার পরেও তৃণমূল ভাল লড়াই করেছে। রবিবার আগরতলায় ৬টি নগর পঞ্চায়েত এবং ১৩টি পুরসভার ভোটগণনা চলছে। ত্রিস্তরীয় নিরাপত্তাবলয়ে চলছে গণনা। সকালে ১১টা পর্যন্ত প্রাপ্ত খবর অনুযায়ী, আমবাসা পুরনিগমে একটি আসনে জয় পেয়েছে তৃণমূল। ১৩ নম্বর ওয়ার্ডে ফুটল ঘাসফুল।

আগরতলা পুরসভায় আসন না পেলেও একাধিক ওয়ার্ডে কঠিন লড়াই দিচ্ছে ঘাসফুল শিবির। মোট প্রাপ্ত ভোটের নিরিখে সেখানকার ওয়ার্ড নম্বর ২০, ৫, ১৯ এবং ২১-এ দ্বিতীয় স্থানে উঠে এসেছে তৃণমূল। তবে ৫১ টি ওয়ার্ডের মধ্যে ইতিমধ্যে ১৯টিতে জয় পেয়েছে গেরুয়া শিবির।

সব মিলিয়ে আজ মোট ৩৩৪টি ওয়ার্ডের ফলাফল প্রকাশিত হবে। প্রতিটা আসনেই প্রার্থী দিয়েছে বিজেপি। যার মধ্যে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১১২টি আসনে ইতিমধ্যেই জয় পেয়েছে তারা। বাকি ২২২টি আসনে মোট ৭৮৫ জন প্রার্থীর ভাগ্য নির্ধারিত হবে এদিন। এর মধ্যে ১টি নগর পঞ্চায়েতে ইতিমধ্যেই বিজয় ঝাণ্ডা উড়িয়েছেন পদ্মপ্রার্থী। তেলেমুড়া পুর পরিষদের ১৫টি আসনে চারটিই গেরুয়া শিবিরের দখলে। এখানে আপাতত দ্বিতীয় স্থানে তৃণমূল (TMC)।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest