Tripura mla sudip roy barman and ashis kumar saha quits bjp

Tripura: BJP ছাড়লেন সুদীপ রায়বর্মন-সহ দুই বিধায়ক, এবার কি গন্তব্য তৃণমূল?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

তিনি বরাবরই ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব দেব বিরোধী বলে পরিচিত। এবং তৃণমূল কংগ্রেসের সঙ্গে তাঁর যোগাযোগও সুবিদিত। এমনকী ত্রিপুরা পুরসভা নির্বাচনের আগে পুলিশকে চিঠি দিয়ে উপযুক্ত পদক্ষেপ করতেও অনুরোধ করেছিলেন তিনি। হ্যাঁ, তিনি ত্রিপুরার বিজেপি বিধায়ক সুদীপ রায় বর্মণ। যিনি দিন কয়েক আগে প্রকাশ্যেই জানিয়ে দিয়েছিলেন, ২০২৩ সালের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে আর লড়বেন না তিনি। আর এবার জল্পনা সত্যি করে বিধায়ক পদ ও দল থেকে ইস্তফা দিলেন সুদীপ রায় বর্মণ।

তাঁর সঙ্গেই একই ভাবে বিধায়ক পদ এবং দলীয় সদস্যপদ থেকে ইস্তফা দিলেন আশিস কুমার সাহা। এদিন বিধানসভায় গিয়ে পদত্যাগ পত্র স্পিকার রতন চক্রবর্তীর হাতে তুলে দেন তাঁরা। প্রসঙ্গত, অনেক দিন ধরেই সুদীপকে নিয়ে গুঞ্জন ছিল। প্রকাশ্যে সরকার এবং দলের নীতির সমালোচনা করেছিলেন একাধিকবার। আগে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী ছিলেন। পরে মন্ত্রিসভার রদবদল হওয়ায় মন্ত্রিত্ব খোয়ান তিনি।

আরও পড়ুন: ZyCov D: ভারতের প্রথম সূঁচবিহীন ভ্যাকসিন লঞ্চ হল বিহারে, জেনে নিন কী সেই টিকা?

এদিনই দিল্লির উদ্দেশ্যে রওনা হলেন তাঁরা। দল ছাড়ার আগে অবশ্য বিপ্লব দেবের নামে বিষোদগার করেছেন সুদীপ।সাংবাদিকদের বলেন, “আমরা স্বস্তির দীর্ঘশ্বাস ফেলেছি যে আমরা পদত্যাগ করেছি, কারণ এই সরকার ভাল কিছু দিতে ব্যর্থ হয়েছে, প্রত্যাশা পূরণ করতে ব্যর্থ হয়েছে। এই সরকারে শুধু একজন মানুষের কণ্ঠস্বর শোনা যায় বা তার নির্দেশ পালন করা হয়। কোনও বিধায়ক, কোনও মন্ত্রী তাঁদের কর্তৃত্ব বা ক্ষমতা প্রয়োগ করতে পারেন না। তাঁদের নির্দেশ মানা হচ্ছে না। গোটা রাজ্যে আতঙ্কের রাজত্ব চলছে। গণতন্ত্রকে শ্বাসরোধ করা হয়েছে।”

তবে এবার কি জল্পনা সত্যি করে তৃণমূলে যাবেন সুদীপ? সেই নিয়ে জল্পনা তুঙ্গে। আগেও বহুবার দলবদল করেছেন সুদীপ। কংগ্রেসি ঘরানার নেতা বেশ কয়েক বছর আগে তৃণমূলে যোগ দিয়েছিলেন সুদীপ-সহ ৬ বিধায়ক। তার পর অমিত শাহের হাত ধরে বিজেপিতে যান সুদীপ-সহ সেই ৬ জন।

ত্রিপুরায় বাম জমানার পতনের পর বিপ্লব দেব মন্ত্রিসভায় স্বাস্থ্যমন্ত্রী হন তিনি। এবার ফের দলত্যাগ করলেন তিনি। মনে করা হচ্ছে, তৃণমূলেই ফিরবেন তিনি। ঘোষণা স্রেফ সময়ের অপেক্ষা।

আরও পড়ুন: Hijab Politics: সরকারি কলেজে পোশাক নির্দেশিকা জারি কর্নাটক সরকারের, বিক্ষোভ রাজ্যজুড়ে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest