Twitter unlock Rahul Gandhi's Twitter account.

পুনরায় চালু হল রাহুল গান্ধীর Twitter হ্যান্ডেল, ‘সত্যমেব জয়তে’ টুইট কংগ্রেসের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

দীর্ঘ বিতর্কের পর খুলে গেল রাহুল গান্ধীর টুইটার হ্যান্ডেল।  খুলে দেওয়া হল কংগ্রেসের অফিসিয়াল হ্যান্ডেল। দিল্লিতে নাবালিকা গণধর্ষণকাণ্ডে নির্যাতিতার পরিবারের ছবি পোস্ট করার পর বন্ধ করে দেওয়া হয় কংগ্রেস নেতা রাহুল গান্ধীর টুইটার হ্যান্ডেল। পকসো আইনে মামলা হয় রাহুল গান্ধীর বিরুদ্ধে। শুক্রবার তাঁর নিজস্ব ইউটিউব চ্যানেলে ক্ষোভ প্রকাশ করে গণতন্ত্রে কণ্ঠরোধের অভিযোগ করে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে সরব হন। পক্ষপাতিত্বের অভিযোগ করেন টুইটারের বিরুদ্ধেও।

টুইটার’স ডেঞ্জারাস গেম’এই নামে ভিডিওটি প্রকাশ করার পরেই ২৪ ঘণ্টার মধ্যে খুলে দেওয়া টুইটার হ্যান্ডেল। টুইটারের দাবি, রাহুল গন্ধী নির্যাতিতা নাবালিকার পরিবারের ছবি পোস্ট করায় শিশু সুরক্ষা কমিশনের তরফে টুইটারকে নোটিস পাঠানো হয়। এরপর রাহুল গান্ধীর হ্যান্ডেল থেকে মুছে ফেলা হয় ওই পোস্ট। একই সঙ্গে বন্ধ করে দেওয়া হয় রাহুল গান্ধীর টুইটার হ্যান্ডেল।

আরও পড়ুন :  ২০২২ থেকেই নিষিদ্ধ হচ্ছে প্লাস্টিক, ইয়ার বাডস থেকে আইসক্রিম স্টিক সবই বাতিলের খাতায়!

শনিবার কংগ্রেসের নেটমাধ্যমের দায়িত্বে থাকা রোহন গুপ্ত টুইট করে বলেন, ‘কংগ্রেসের সবার অ্যাকাউন্ট খুলে দেওয়া হয়েছে। কেন অ্যাকাউন্টগুলি ব্লক করা হয়েছিল তার কোনও কারণ দেখানো হয়নি।’ কংগ্রেসের তরফে টুইট করে বলা হয়, ‘সত্যের জয় হল।’

অ্যাকাউন্ট ব্লক করে দেওয়ার পরে শুক্রবার রাহুল টুইটার কর্তৃপক্ষের বিরুদ্ধে তোপ দাগেন। টুইটারের বিরুদ্ধে ‘দেশের রাজনীতিতে হস্তক্ষেপ করা’ ও ‘দেশের গণতান্ত্রিক কাঠামোয় আক্রমণের’ অভিযোগ করেন তিনি। একটি ইউটিউব ভিডিয়োতে তিনি বলেন, ‘‘দেখে বোঝাই যাচ্ছে টুইটার নিরপেক্ষ মাধ্যম নয়। তারা পক্ষপাতদুষ্ট। সরকার যা বলে সেটাই মেনে চলে টুইটার। খুব ভয়ঙ্কর খেলা খেলছে তারা।’’ এই বিতর্কের মধ্যেই টুইটারের ভারতের প্রধান মণীশ মাহেশ্বরীকে সরিয়ে দিয়েছে টুইটার। তাঁর বিরুদ্ধে উত্তরপ্রদেশে একটি এফআইআর দায়ের হয়েছে। তার পরেই এই পদক্ষেপ করেছে টুইটার।

আরও পড়ুন : ঘরে বসেই ১৫ লক্ষ টাকা আয়, ১৫ অগাস্টের মধ্যে, Modi সরকারের নয়া প্ল্যান !

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest