Site icon The News Nest

Two goats : শরীরে যেন আরবিতে লেখা ‘আল্লাহ’, জোড়া ছাগলের দাম উঠল ৫১ লক্ষ

goat scaled

জোড়া ছাগল (Goat) বিক্রি করে লাখপতি মালিক! নেপথ্যে ‘আল্লাহ’, পশুর শরীরে থাকা ‘পবিত্র’ জন্মদাগ। যার জেরে আকাশছোঁয়া দাম ওঠে দু’টি ছাগলের। বকরি ইদের আগে জোড়া ছাগল বিক্রি করে কপাল ফিরল উত্তরপ্রদেশের (Uttar Pradesh) বাসিন্দার। লখনউয়ের বকরা মান্ডিতে সে দু’টি বিক্রি হয়েছে ৫১ লক্ষ টাকায়। ঘটনা প্রকাশ্যে আসতেই হইচই পড়ে গিয়েছে।সলমন এবং ঘনীর কানের পাশে রয়েছে জন্মদাগ। যেন আরবিতে লেখা ‘সলমন এবং ঘনীর কানের পাশে রয়েছে জন্মদাগ। যেন আরবিতে লেখা ‘আল্লাহ’!

প্রতি বছরই বকরি ইদের আগে লখনউয়ের বকরা মান্ডিতে ক্রেতা-বিক্রেতাদের ভিড় জমে। এ বছর প্রায় ১ লক্ষ ছাগল কেনাবেচা হয়েছে বলে খবর। বরবরি, তোতাপরী, পাঞ্জাবি পানের মতো নানা প্রজাতির ছাগল বিক্রি হয়। ছাগলের দামই শুরু হয় ১০ হাজার টাকা থেকে। তবে দামের নিরিখে চলতি বছর সকলকে ছাপিয়ে গিয়েছে সলমন এবং ঘনী।

জোড়া ছাগলের যত্নআত্তিতে বেশ খরচ করেছেন মালিক মুস্তাক আহমেদ। ৪৫ বছরের মুস্তাক বলেন, ‘’৬৫ কেজি ওজনের ছাগলটির নাম রেখেছিলাম সলমন। আমার বাড়িতেই জন্মেছিল সেটি। আরবিতে সলমন শব্দের অর্থ বিনয়ী, বিশ্বস্ত। অন্য ছাগলটিকে ঘনী বলে ডাকতাম। আরবি ভাষায় যার অর্থ ধনী ও দয়ালু। বছরখানেক আগে রাজস্থান থেকে ঘনীকে কিনে আনি। দু’টির বিশেষ ডায়েটের জন্য বেশ খরচাপাতি করেছি।’’

 

Exit mobile version