Two miscreants randomly fired at people in Bihar, 10 injured, 1 killed

Bihar Shootout: ৪০ মিনিটে জাতীয় সড়কে গুলিবিদ্ধ ১১, মৃত ১! হাড়হিম করা ঘটনা পড়শি রাজ্যে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এক জন বাইক চালাচ্ছেন, অন্য জন পিছনে বসে পথচলতি মানুষকে লক্ষ্য করে পর পর গুলি চালাচ্ছেন। আর একের পর এক ব্যক্তি সেই গুলিতে আহত হয়ে লুটিয়ে পড়ছেন। ঠিক যেন বলিউডি কোনও ছবির দৃশ্য! না, এটা কোনও ছবির শ্যুটিং ছিল না। বাস্তবেই এমন ঘটনা ঘটেছে বিহারের বেগুসরাইয়ে ২৮ নম্বর জাতীয় সড়কে।

সন্ধ্যা তখন ৬টা। এনএইচ ২৮ দিয়ে যেতে যেতে পথচলতি মানুষকে লক্ষ্য করে বাইক থেকে একের পর এক গুলি চালাচ্ছিলেন এক দুষ্কৃতী। কারও হাতে, কারও পেটে, কারও পায়ে গুলি লাগতেই ছিটকে পড়ছিলেন। আর এ ভাবেই পর পর গুলিবিদ্ধ করতে করতে এগিয়ে যাচ্ছিলেন ওই দুষ্কৃতী। জাতীয় সড়কে ৩০ কিলোমিটার জুড়ে ৪৬ মিনিট ধরে দুষ্কৃতীরা তাণ্ডব চালাল। যে ঘটনা গোটা বিহারকে নাড়িয়ে দিয়েছে। দেশে এই ধরনের দুষ্কৃতী হামলা এই প্রথম বলে মনে করছে পুলিশ প্রশাসন।

আরও পড়ুন: Jharkhand: আস্থা ভোটে হার বিজেপির, ‘লোকে জামা কেনে, বিজেপি কেনে বিধায়ক’, কটাক্ষ হেমন্তের

জানা গিয়েছে, প্রথম ঘটনাটি ঘটে বচওয়ারা থানা এলাকার গোধনায়। সেখানে তিনজন গুলিবিদ্ধ হন। এরপর বাইক আরোহীরা তেগরা থানার আধারপুরের কাছে পৌঁছে ২৮ নং জাতীয় সড়কে আরও দুই যুবককে গুলি করে। এরপরও এই তাণ্ডব চলতে থাকে। এদিকে ঘটনার খবর পেয়েই পুরো এলাকা ঘিরে পুলিশ। এই বিষয়ে পুলিশ সুপার যোগেন্দ্র কুমার বলেন, ‘দু’জন একটি বাইকে এসে লোকজনের দিকে গুলি করতে থাকছে৷ মনে হয়, তারা মানসিক ভারসাম্যহীন৷ সব থানাগুলিকে ঘটনার বিষয়ে অবগত করা হয়েছে। তাদের সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে৷ তল্লাশি চলছে৷’

এদিকে এই ঘটনা প্রসঙ্গে বিহার পুলিশের এডিজি জেএস গাংওয়ার বলেন, ‘খবর পেয়েই এসপি এবং ডিআইজি ঘটনাস্থলে চলে যান৷ অপরাধীদের গ্রেফতার করতে জোর তল্লাশি চলছে৷ সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখা হচ্ছে৷ আশেপাশের জেলার পুলিশকে সজাগ থাকার কথা বলা হয়ছে৷ জানা গিয়েছে, তারা সমস্তিপুর দিয়ে বেগুসরাইয়ে ঢুকে গুলি করতে শুরু করেছিল৷ তারপর পটনার দিকে পালিয়ে যায়৷’

প্রথম গুলি লাগে বেগুসরাইয়ের পঞ্চায়েত সমিতির এক সদস্য অমিত কুমারের। ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। পিপরা গ্রামের বাসিন্দা। বাকি যে দশ জনের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক। সমস্তিপুর থেকে মঙ্গলবার গভীর রাতে দুই সন্দেহভাজনকে গ্রেফতার করেছে পুলিশ। তবে তাঁরা ওই দুই দুষ্কৃতী নন বলে পুলিশের কাছে দাবি করেছেন। তবে পুলিশ কোনও রকম ফাঁক রাখতে চাইছে না। ধৃত দু’জন এই ঘটনার সঙ্গে জড়িত কি না রাস্তার সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখছে পুলিশ। বেগুসরাইয়ের ঘটনার পর বিহারের সাত জেলায় সতর্কতা জারি করা হয়েছে। সমস্ত সীমানা সিল করে তল্লাশি চালানো হচ্ছে বলে পুলিশ সূত্রে খবর।

আরও পড়ুন: BJP: গোয়ায় প্রাক্তন মুখ্যমন্ত্রী সহ ৮ বিধায়ক হাতে তুললেন পদ্ম, রাহুলের ‘ভারত জোড়ো’-র মধ্যেই ভাঙন

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest