Union Minister Narayan Rane was granted bail,get warning from the court

জামিন পেলেন কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণে, দ্বিতীয়বার এমন অপরাধ না করার সতর্কতা কোর্টের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চড় মারার হুমকি দিয়ে গ্রেফতার হওয়া কেন্দ্রীয় মন্ত্রী নারায়ণ রাণে জামিন পেলেন। আট ঘণ্টা হাজতবাসের পরে তাঁকে জামিন দেয় মুম্বইয়ের এক আদালত। জামিন পেলেও বেশ কিছু শর্ত মানতে হবে বিজেপি নেতাকে।

১৫ হাজার টাকার বন্ডে জামিন দেওয়া হয়েছে তাঁকে। রায়গড় আদালতের বিচারপতি বলেন, ‘গ্রেফতারির খতিয়ে দেখে আমার মনে হয়েছে গ্রেফতার করা ন্যয়সঙ্গত। পাশাপাশি, রাণেকে নির্দশ দেওয়া হয়েছে যাতে এই ধরনের অপরাধ আর দ্বিতীয়বার না করেন তিনি। পাশাপাশি, এই মামলার সঙ্গে জড়িত কাউকে কোনও হুমকি যাতে না দেওয়া হয়, সেই ব্যাপারেও সতর্ক করেছে আদালত।

গতকাল দুপুরে যখন বাড়িতে মধ্যাহ্নভোজ সারছিলেন নারায়ণ রাণে, তখন তাঁকে তুলে নিয়ে গিয়ে গ্রেফতার করে পুলিশ। এর কয়েক ঘণ্টা পরই জামিন পান তিনি। রাত ৯টা ৪৫ মিনিটে ছেড়ে দেওয়া হয় তাঁকে। মন্ত্রী দাবি করেন, রাজনৈতিক উদ্দেশ্য নিয়েই গ্রেফতার করা হয়েছে তাঁকে। পাশাপাশি স্বাস্থ্যজনিত সমস্যার কারণ দেখিয়ে জামিনের আবেদন করেন তিনি, সঙ্গে এও উল্লেখ করেন যে তিনি একজন কেন্দ্রীয় মন্ত্রী।

আরও পড়ুন: মোদীর নির্দেশ, আফগানিস্তান সংকট নিয়ে বৃহস্পতিবার সর্বদলীয় বৈঠক ডাকল কেন্দ্র

নারায়ণের জামিনের পরে তাঁর আইনজীবী সংবাদ সংস্থা এএনআই-কে জানান, আদালত জানিয়েছে আগামী ৩১ অগস্ট ও ১৩ সেপ্টেম্বর জেরার জন্য থানায় হাজিরা দিতে হবে নারায়ণকে।

সোমবার মুম্বইয়ের সিন্ধুদূর্গে বিজেপি-র ‘জন আশীর্বাদ যাত্রা’ চলাকালীন উদ্ধবকে চড় মারার হুমকি দেন নারায়ণ। তিনি দাবি করেন ১৫ অগস্টের বক্তৃতায় স্বাধীনতার সাল ভুলে গিয়েছিলেন উদ্ধব। বক্তৃতার মাঝেই তিনি মঞ্চে উপস্থিত বাকিদের কাছে এই বিষয়ে খবর নেন। এই দাবি মিথ্যা বলেই দাবি করেছে মহারাষ্ট্র সরকার। এই মন্তব্যের পরেই তাঁকে গ্রেফতার করে মুম্বই পুলিশ। উদ্ধব ঠাকরে সরকার সূত্রে খবর, তাঁরা বোঝাতে চেয়েছিলেন কেউ আইনের ঊর্ধ্বে নন। নারায়ণ জামিন পাওয়ায় কোনও সমস্যা নেই। কিন্তু ভবিষ্যতে কেউ যেন এমন না করেন তাই এই পদক্ষেপ করেছেন তাঁরা।

আরও পড়ুন: ঐতিহাসিক উচ্চতায় সেনসেক্স, নিফটি! বুধবার শুরু থেকেই চাঙ্গা শেয়ারবাজার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest