UP Assembly Election 2022: Former Union Minister joins BJP, major setback for Congress

UP Election 2022: বিজেপিতে যোগ দিলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী, ভীতুরা লড়াই করতে পারে না- নিশানা কংগ্রেসের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

কংগ্রেসের তরফে সোমবার প্রকাশিত উত্তরপ্রদেশ বিধানসভা ভোটে তারকা প্রচারকের তালিকায় তাঁর নাম ছিল। মঙ্গলবার দুপুরে সনিয়া গান্ধীর দল ছাড়ার কথা ঘোষণা করলেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী রঞ্জিত প্রতাপ নারায়ণ (আরপিএন) সিং। কয়েক ঘণ্টার মধ্যেই বিজেপি-তে শামিল হলেন তিনি।

মঙ্গলবার বিজেপিতে যোগ দেওয়ার পর আরপিএন সিং বলেন, ‘আমি ৩২ বছর ধরে কংগ্রেসে কাজ করেছি। কিন্তু আজ আমি বলতে চাই, সেই কংগ্রেস আর নেই। দল অনেক বদলে গিয়েছে।’ তিনি আরও বলেন, ‘আজ প্রত্যেকেই জানে, একটাই দল মানুষের উন্নয়নের স্বার্থে কাজ করছে, দেশের স্বার্থে কাজ করছে, সেটা হল বিজেপি।’ তিনি জানান, পূর্বাঞ্চলে বিজেপির নেতৃত্বে কতটা উন্নয়ন হয়েছে, তা প্রত্যেকেই দেখতে পাচ্ছেন।

এ দিন আরপিএন সিং বিজেপিতে যোগ দেওয়ার সময় বিজেপির সদর দফতরে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী ধর্মেন্দ্র প্রধান। তিনি বলেন, ‘একাধিকবার বিভিন্ন অনুষ্ঠানে আমি বলেছিলাম, আপনার মতো একজন নেতার উচিৎ মোদীজির সঙ্গে যোগ দেওয়া। অবশেষে মোদীর নেতৃত্ব গ্রহণ করেছেন তিনি।’

আরও পড়ুন: কাশ্মীরের ‘যুদ্ধ অপরাধী’ অমিত শাহ- মুকুন্দ নারাভানেকে গ্রেফতার করা হোক, বলল ব্রিটিশ ফার্ম

আরপিএন সিং বিজেপিতে যোগ দেওয়ার পরই বার্তা দেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। তিনি বলেন, ‘যে লড়াইটা কংগ্রেস লড়ছে, সেটা শুধুমাত্র সাহস দিয়েই লড়া সম্ভব। এর জন্য সাহস, উদ্যমের প্রয়োজন হয়। ভীতু মানুষেরা লড়তে পারবেন না।’

উত্তর প্রদেশের কুশীনগরের রাজপুত পরিবারের সন্তান তিনি। পাদরাউনা কেন্দ্র থেকে কংগ্রেসের বিধায়ক ছিলেন তিনি। পরে সাংসদ হন। শুধু আরপিএন সিং নন, তাঁর বাবাও কংগ্রেসের বিশিষ্ট নেতা হিসেবেই পরিচিত ছিলেন। ইন্দিরা গান্ধী প্রধানমন্ত্রী থাকাকালীন তাঁর বাবা সিপিএন সিং প্রতিরক্ষা মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী ছিলেন। আরপিএন সিং-ও সনিয়া গান্ধীর মন্ত্রিসভার সদস্য ছিলেন। আরপিএন সিং-এর পরিবার কুশীনগরে বেশ প্রভাবশালী বলেই পরিচিত। এ ছাড়া জ্যোতিরাদিত্য সিন্ধিয়ার মতো আরপিএন সিং-ও রাহুল গান্ধী ঘনিষ্ঠ নেতা হিসেবেই পরিচিত।

আরও পড়ুন: Visakhapatnam: সব সময় মোবাইলে ব্যস্ত নাবালিকা মেয়ে, ধর্ষণ করে ‘শাস্তি’ দিল বাবা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest