UP Election 2022: Trinamool fighting hand in hand with Akhilesh, how many seats?

UP Election 2022: অখিলেশের সঙ্গে হাত মিলিয়ে লড়াইয়ে তৃণমূল, কটা আসনে?

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বেজে গিয়েছে উত্তরপ্রদেশে বিধানসভা ভোট-যুদ্ধের (UP Election 2022) শঙ্খ। নানা দিক থেকেই আকর্ষণীয় হয়ে উঠতে চলেছে এবারের উত্তরপ্রদেশের আসন্ন বিধানসভা নির্বাচন।  এবারে রাজ্যের ভোটের ময়দানে বিরোধী দল অখিলেশ যাদবের সমাজবাদী পার্টির সঙ্গে হাত মিলিয়ে নামতে চলেছে ন্যাশনাল কংগ্রেস পার্টি (এনসিপি) ও পশ্চিমঙ্গের ক্ষমতাসীন তৃণমূল কংগ্রেস।

বুধবার লখনউতে শেষ হয়েছে সমাজবাদী পার্টি ও তার সহযোগী দলগুলদের বৈঠক। বৈঠকের পরে জানানো হয়েছে, সন্ধ্যায় প্রথম ও দ্বিতীয় ধাপের প্রার্থীদের নামের তালিকা প্রকাশ করা হবে। তবে সবথেকে উল্লেখযোগ্য বিষয়ে সেই তালিকায় তৃণমূল ও এনসিপি একটি করে আসন পেয়েছে।

সিনিয়র NCP নেতা এবং মহারাষ্ট্র সরকারের মন্ত্রী নবাব মালিকের জানিয়েছেন, জাতীয়তাবাদী কংগ্রেস পার্টি (NCP) উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে এসপির সঙ্গে জোট করে লড়বে। তিনি জানান, এসপি ও এনসিপির মধ্যে জোটের সিদ্ধান্ত হয়েছে। বর্তমানে একটি আসনের বিষয়ে জানা গেছে। বলা হচ্ছে, অনুপশহর থেকে বিধানসভা নির্বাচনে লড়বেন এনসিপির কে কে শর্মা। অন্যদিকে, মির্জাপুর থেকে লড়াই করবেন ললিতেশ পতি ত্রিপাঠী।

তথ্য অনুযায়ী, প্রগতিশীল সমাজবাদী পার্টির সভাপতি শিবপাল সিং যাদবের ছেলে আদিত্য যাদব এবার নির্বাচনী ময়দানে জোর চেষ্টা চালাবেন। লখনউতে সমাজবাদী পার্টি এবং মিত্রদের নিয়ে বৈঠকের আগে, ছেলে আদিত্যকে নিয়ে শিবপাল যাদব অখিলেশ যাদবের সঙ্গে দেখা করতে আসেন। আদিত্য যাদব কোন আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন, সে বিষয়ে আপাতত কোনও সুনির্দিষ্ট তথ্য প্রকাশ করা হয়নি। একইসঙ্গে মহাদল নেতা কেশব দেব মৌর্যের ছেলে চন্দ্রপ্রকাশ সিং মৌর্যও এবার নির্বাচনী লড়াইয়ে থাকবেন। চন্দ্রপ্রকাশও কোন আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন, সে বিষয়টিও স্পষ্ট নয়। অন্যদিকে, সুভাষা নেতা ওমপ্রকাশ রাজভারের ছেলে অরবিন্দ রাজভারও বিধানসভা নির্বাচনে লড়বেন। তার আসন নিয়েও রয়েছে ধোঁয়াশা।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest