Site icon The News Nest

মুরগির মাংস মোড়ার কাগজে দেবদেবীর ছবি, যোগীরাজ্যে ধৃত দোকান মালিক

chicken scaled

হিন্দু দেবদেবীর ছবি সম্বলিত কাগজে মুড়ে মুরগির মাংস বিক্রির অভিযোগে এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হল। ধৃতের নাম তালিব হোসেন। ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের সম্বলে।

ধর্মীয় ভাবাবেগে আঘাতের অভিযোগে তাঁর বিরুদ্ধে একাধিক মামলা দায়ের হয়েছে। পুলিস যখন অভিযুক্তের দোকানে তল্লাশিতে আসে, তখন তালিব ছুরি নিয়ে পুলিসের উপরই আক্রমণ চালায়। রবিবার কয়েকজন লোক তালিব হুসেনের বিরুদ্ধে পুলিসে অভিযোগ জানায় যে, তাঁর দোকান থেকে হিন্দু দেব-দেবীর ছবিওয়ালা কাগজে মুরগি বিক্রি হচ্ছে।

আরও পড়ুন: Nirmala Sitharaman: বিধায়ক কেনাবেচায় এ বার জিএসটি! মুখ ফসকে একি বললেন নির্মলা?

এর পরই পুলিস মেহক নামক ওই রেস্তরাঁয় অভিযান চালায়। সেখান থেকেই তাঁকে গ্রেফতার করা হয়। তালিব হুসেনের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩-এ (ধর্ম, জাতি, জন্মস্থান, বাসস্থানের ভিত্তিতে বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতার প্রচার করা), ২৯৫-এ (কোনও জাতির ধর্মীয় অনুভূতিকে ক্ষুন্ন করার উদ্দেশ্যে কোনও অবমাননাকর কাজ, যা সংশ্লিষ্ট ধর্ম বা ধর্মীয় বিশ্বাসকে আঘাত করে) এবং ৩০৭ (খুনের চেষ্টা) ধারায় মামলা রুজু হয়েছে।

তালিবের রেস্তরাঁর এক কর্মী জানান, ওই কাগজ অন্য এক ব্যবসায়ীর কাছ থেকে আনা হয়েছিল। তাতে হিন্দু দেব-দেবীর ছবি আছে, তা তাঁরা বুঝতে পারেননি। কারও ধর্মীয় ভাবাবেগে আঘাত করা তাঁদের উদ্দেশ্য ছিল না।

আরও পড়ুন: বাকস্বাধীনতায় হস্তক্ষেপ করছে কেন্দ্র! সরকারের নির্দেশের বিরুদ্ধে আদালতে টুইটার

Exit mobile version