Uttar Pradesh : After labour minister, 3 more MLAs quit BJP in Uttar Pradesh

Uttar Pradesh : পদ্মশিবিরে ভূমিকম্প, একদিনে বিজেপি ছাড়লেন মন্ত্রী-সহ ৪ বিধায়ক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

হাই ভোল্টেজ ভোটের আগে উত্তরপ্রদেশে (Uttar Pradesh) বড় ধাক্কা বিজেপির। দলিত সম্প্রদায়কে অবহেলার অভিযোগ তুলে দল ছাড়লেন যোগী আদিত্যনাথের মন্ত্রিসভার গুরুত্বপূর্ণ সদস্য স্বামীপ্রসাদ মৌর্য। মঙ্গলবারই যোগ দিয়েছেন অখিলেশ যাদবের সমাজবাদী পার্টিতে। এদিন আরও তিন বিধায়ক দল ছেড়েছেন। স্বাভাবিকভাবে ভোটের আগে এহেন হাই প্রোফাইল মন্ত্রী ও বিধায়কদের দল ছাড়ায় অস্বস্তিতে বিজেপি।

মঙ্গলবার সকালে যোগী আদিত্যনাথের মন্ত্রিসভা থেকে ইস্তফা দেন স্বামীপ্রসাদ মৌর্য। পদত্যাগপত্রে পূর্ব উত্তরপ্রদেশের পাদরউনার বিধায়ক তথা মন্ত্রী স্বামীপ্রসাদ জানিয়েছেন, বিজেপির সঙ্গে আমার আদর্শ মিলত না। ভিন্নধর্মী আদর্শ হওয়া সত্ত্বেও যোগী আদিত্যনাথের মন্ত্রিসভায় কাজ করেছি। কিন্তু দলিত, পিছিয়ে পড়া সম্প্রদায়, কৃষক, বেকার যুবক-যুবতী এবং ছোট ব্যবসায়ীদের প্রতি বিজেপির অবহেলা এবং নিপীড়নের প্রতিবাদে দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছি।” তার ঘণ্টা কয়েক পরেই অখিলেশ যাদবের উপস্থিতিতে সমাজবাদী পার্টিতে যোগ দিলেন তিনি।

বিজেপি ছাড়ার কথা জানিয়েছেন তাঁর ঘনিষ্ঠ তিন বিধায়ক রোশনলাল বর্মা, বৃজেশ প্রজাপতি এবং ভগবতীপ্রসাদ সাগর। প্রসঙ্গত, স্বামীপ্রসাদ মৌর্য যোগীর ক্যাবিনেটের শ্রমমন্ত্রী ছিলেন। ২০১৬ সালে মায়াবতীর বসপা ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছিলেন অনগ্রসর শ্রেণির জনপ্রিয় এই নেতা। পেয়েছিলেন মন্ত্রিত্বও। তাঁর ঘনিষ্ঠ নেতা সংঘমিতা উত্তরপ্রদেশ থেকে বিজেপির টিকিটে সাংসদও হয়েছেন। এবার আসন্ন ভোটে দুটি আসন থেকে লড়াই করার দাবি জানিয়েছেন স্বামীপ্রসাদ। তাঁর শর্তে রাজি হয়নি গেরুয়া শিবির। তার পরই দলবদলের ঘোষণা করলেন তিনি। জনপ্রিয় বিধায়কের পদত্যাগের পরই একাধিক বিজেপি জনপ্রতিনিধির দল ছাড়ার খবর সামনে আসছে। যা নিয়ে স্বাভাবিকভাবেই হাই ভোল্টেজ ভোটের আগে অস্বস্তিতে গেরুয়া শিবির।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest