Uttar Pradesh Chief Minister Yogi Adityanath's twitter account hacked

Yogi Adityanath: যোগীর টুইটার হ্যাক, গরু -বাঁদরের ছবি গুঁজে দিল হ্যাকাররা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) টুইটার অ্যাকাউন্ট ‘হ্যাক’ হওয়ার অভিযোগ উঠল। শুক্রবার রাত থেকে হঠাৎ সেই অ্যাকাউন্ট হ্যাক হয়ে যায়। তারপর সেখানে গরু বাঁদর ও অন্যান্য কিছু প্রাণীর ছবি গুঁজে দেয় হ্যাকাররা।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রীর অফিস থেকে জানানো হয় শুক্রবার রাত সাড়ে বারোটা নাগাদ হ্যাক করা হয় আদিত্যনাথের টুইটার হ্যান্ডল। তার পর বেশ কিছু টুইট করা হয়। যদিও পরে ওই টুইটার হ্যান্ডলটি উদ্ধার করা সম্ভব হয়েছে বলে জানানো হয়েছে। শনিবার সকালে এই ঘটনার প্রেক্ষিতে অপরাধীদের কড়া শাস্তি দেওয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছে উত্তরপ্রদেশ সরকার।

আরও পড়ুন: তিনদিন ধরে পতন অব্যাহত সোনার দাম, জেনে নিন হলমার্কের বাজারদর

কত ক্ষণের জন্য উত্তরপ্রদেশ মুখ্যমন্ত্রীর টুইটার হ্যান্ডল হ্যাক করা হয়েছে, তা জানা যায়নি। টুইটারে ৪০ লক্ষের বেশি ফলোয়ার্স রয়েছে আদিত্যনাথের। শুক্রবার গভীর রাতে কিছু ক্ষণের ভিতর প্রায় ৩০০ টুইট করা হয় ওই হ্যান্ডল থেকে। তার উপর পুরনো টুইট ডিলিট করা দেয় হ্যাকার। ঘটনা নজরে আসতেই তড়িঘড়ি মুখ্যমন্ত্রীর টুইটার হ্যান্ডল উদ্ধার করা হয়।

পাশাপাশি দোষীদের কড়া সাজা হবে বলে জানিয়েছে প্রশাসন। প্রসঙ্গত, একই ভাবে গত ডিসেম্বরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছিল। সেখান থেকে পোস্ট করা হয়, বিটকয়েনের বৈধ টেন্ডার দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: ঘুমিয়ে প্রশাসন, নাকের ডগা দিয়ে ৫০০ টনের লোহার সেতু ‘চুরি’ বিহারে!

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest