In the Yogi state, a lorry went over workers lying on the road, killing 18 and injuring at least 24

যোগী রাজ্যে রাস্তায় শুয়ে থাকা শ্রমিকদের উপর দিয়ে চলে গেল লরি, মৃত ১৮, আহত অন্তত ২৪

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এক ভয়াবহ পথ দুর্ঘটনায় মৃত্যু হল ১৮ জন শ্রমিকের। মঙ্গলবার গভীর রাতে ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশে বারাবঁকীতে অযোধ্যা-লখনউ জাতীয় সড়কে। জানা গিয়েছে, রাম সানেহি ঘাট থানার অদূরে দুরন্ত গতিতে ছুটে আসা একটি লরি ধাক্কা মারে দাঁড়িয়ে থাকা বাসে। সেই বাসের সামনেই ফুটপাতে ঘুমাচ্ছিলেন ওই শ্রমিকরা। তাঁদের উপর দিয়েই চলে যায় লরিটি। সে সময় লরি এসে ধাক্কা মারাতেই ওই শ্রমিকদের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে যোগীরাজ্যের পুলিশ। ঘটনায় আহত হয়েছেন ২৪ জনেরও বেশি শ্রমিকের।

জানা গিয়েছে, ডবল ডেকার একটি বাসকে পিছন থেকে এসে ধাক্কা মারে একটি ট্রাক। ট্রাকটি অতি দ্রুত গতিতে আসছিল বলে জানা গিয়েছে। এই বিষয়ে লখনউ জোনের এডিজি জানান, ঘটনাস্থলে ১৮ জনের প্রাণহীন দেহ মিলেছে। দুর্ঘটনা ঘটনে সেখানেই মৃত্যু হয়েছিল সেই যাত্রীদের। এদিকে গুরুতর আহত হয়েছেন আরও ১৯ জন। এই পরিস্থিতিতে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। আহতদের স্থানীয় জেলা হাসপাতালে ভর্তি করা হয়। পরে লখনউতে স্থানান্তরিত করা হয় তাঁদের।

আরও পড়ুন: কলকাতা হাই কোর্ট স্বয়ং এবার বিচার চেয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ

এদিকে ঘটনার খবর পেয়েই স্থানীয় রাম সানেহি ঘাট থানা থেকে ঘটনাস্থলে পৌঁছায় বিশাল পুলিশ বাহিনী। পুলিশের উচ্চ পদস্থ কর্তারাও পৌঁছান সেখানে। শুরু হয় উদ্ধারকাজ। স্থানীয়রা উদ্ধারে সাহায্য করেন আহতদের প্রথমে স্থানীয় হাসপাতালে ও পরে লখনউ ট্রমা কেয়ার সেন্টারে স্থানান্তরিত করা হয়েছে। বাসটি হরিয়ানা থেকে বিহারের উদ্দেশ্যে যাচ্ছিল বলে খবর।

প্রায় ১৪০ জন শ্রমিক ছিলেন সেই বাসে। লখনউ ঢোকার ২৮ কিলোমিটার আগে জাতীয় সড়কে খারাপ হয়ে যায় বাসের যন্ত্রাংশ। তা ঠিক করার জন্য রাস্তার ধারে দাঁড়িয়ে ছিল বাসটি। বাসে আসা কিছু শ্রমিক বাসের সামনে রাস্তার ধারে ঘুমোচ্ছিলেন। সে সময়ই ঘটে এই ভয়ানক দুর্ঘটনা।

আরও পড়ুন: উত্তরপ্রদেশে জিন্স পরায় কিশোরীকে পিটিয়ে হত্যা করল দাদু-কাকারা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest