উত্তরপ্রদেশে সিলিন্ডার ফেটে ভয়াবহ দুর্ঘটনা, ভাঙল দুটি বাড়ি, মৃত অন্তত ৭

বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে, যে বাড়িতে বিস্ফোরণটি ঘটে সেটি তো বটেই পাশের একটি বাড়িও ভেঙে পড়ে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উত্তরপ্রদেশের একটি দু’তলা বাড়িতে বিস্ফোরণে মৃত্যু হল কমপক্ষে সাতজনের। মৃতদের মধ্যে তিন শিশুও আছে। তাদের বয়স ৫ থেকে ১২-র মধ্যে। আহত হয়েছেন কমপক্ষে সাতজন। ঘটনায় ইতিমধ্যে তদন্তের নির্দেশ দিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।

মঙ্গলবার রাতে গোন্ডার (Gonda) ওয়াজিরগঞ্জ এলাকার টিকরি গ্রামে দুর্ঘটনাটি ঘটে। ঘনবসতি এলাকার একটি বাড়িতে হঠাতই গ্যাসের সিলিন্ডার বিস্ফোরণ হয়। এই বিস্ফোরণের তীব্রতা এতটাই বেশি ছিল যে, যে বাড়িতে বিস্ফোরণটি ঘটে সেটি তো বটেই পাশের একটি বাড়িও ভেঙে পড়ে। স্থানীয় সূত্রের খবর, প্রথমেই বিস্ফোরণের তীব্রতায় একটি বাড়ির ছাদ কার্যত উড়ে যায়। সঙ্গে সঙ্গে ধসে পড়ে দ্বিতীয় বাড়িটিও। দুটি বাড়ির বেশ কয়েকজন বাসিন্দা আটকে পড়েন ধ্বংসস্তূপে। সঙ্গে সঙ্গে উদ্ধারকাজে হাত লাগান স্থানীয়রা। খবর দেওয়া হয় পুলিশ এবং দমকলেও। পুলিশ এবং দমকলের আধিকারিকরা ঘটনাস্থলে গিয়ে মোট ১৪ জনকে উদ্ধার করেন। এদের মধ্যে সাতজনকে পরে মৃত বলে ঘোষণা করা হয়। বাকি সাতজনের চিকিৎসা চলছে নিকটবর্তী স্বাস্থ্যকেন্দ্রে।

আরও পড়ুন: সেন্ট্রাল ভিস্তা নিয়ে মিথ্যাচার চলছে, আদালতের রায়ের পর দাবি কেন্দ্রীয় মন্ত্রীর

প্রাথমিক তদন্তের পর পুলিশের অনুমান, এলপিজি সিলিন্ডার ফেটে গিয়েই বিস্ফোরণ হয়েছে। তবে বিস্ফোরণের প্রকৃত কারণ জানতে তদন্ত চলছে। পুলিশ সুপার মিশ্র জানিয়েছেন, ঘটনাস্থলের খুঁটিনাটি পরীক্ষার জন্য ইতিমধ্যে ফরেন্সিক বিশেষজ্ঞদের ডাকা হয়েছে। বিস্ফোরণের জায়গায় গিয়ে সেই দল বিভিন্ন নমুনা সংগ্রহ করবে। তার ভিত্তিতে যত দ্রুত সম্ভব রিপোর্ট পেশের নির্দেশ দেওয়া হয়েছে।

বিস্ফোরণের ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী। আহতদের সর্বোচ্চ মানের চিকিৎসার জন্য এবং মৃতদের পরিবারকে সাহায্যের আধিকারিকদের নির্দেশ দিয়েছেন। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তেরও নির্দেশ দিয়েছেন যোগী।

আরও পড়ুন: যোগীর হয়ে টুইট করলেই টাকা! অডিয়ো ভাইরাল হতেই বরখাস্ত আইটি সেলের প্রধান

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest