Uttarakhand: At least 15 electrocuted, several injured at Namami Gange site in Chamoli

Uttarakhand: নমামি গঙ্গা প্রজেক্টের কাছে ভয়াবহ বিস্ফোরণ! হত কমপক্ষে ১৫

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

উত্তরাখণ্ডের চামোলি জেলার নমামি গঙ্গে প্রকল্পে বড় দুর্ঘটনা। বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে। মৃতদের মধ্যে বেশ কয়েকজন পুলিশ কর্মী রয়েছেন বলে জানা গিয়েছে।

জানা গিয়েছে, আক্রান্ত ব্যক্তিরা প্রত্যেকেই নমামি গঙ্গা প্রজেক্ট সাইটে কাজ করছিলেন৷ ঘটনায় শোকপ্রকাশ করেছেন উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি৷ কী ভাবে এই ঘটনা ঘটল, তা নির্ণয় করতে ম্যাজিস্ট্রেট পর্যায়ের তদন্তের নির্দেশ দিয়েছেন তিনি৷

আরও পড়ুন: Delhi Crime: পুলিশ পরিচয়ে কলেজ ছাত্রীকে ধর্ষণ! রাজধানীতে গ্রেফতার যুবক

স্থানীয় সূত্রের খবর, ট্রান্সফরমার বিস্ফোরণে একটি গোটা সেতু বিদ্যুৎবাহী (ইলেক্ট্রিফায়েড) হয়ে যায়৷ চামোলি জেলার অলকানন্দা নদীর উপরে থাকা এই সেতুটি নমামি গঙ্গা প্রকল্পের অন্তর্ভুক্ত ছিল৷ গোটা সেতুটি বিদ্যুৎবাহী হয়ে যাওয়ায় সেই সেতুর উপরে কর্মরত প্রত্যকেই বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তার সঙ্গে আটকে যান বলে খবর৷ ঘটনাস্থলেই ১৫ জনের মৃত্যু হয়৷ এখন সেখানে উদ্ধার কাজ শুরু হয়েছে।

উত্তরাখণ্ড পুলিশের এডিজি ভি মরুগেসান বলেছেন, পুলিশের এক এসআই এবং পাঁচ হোমগার্ড-সহ ১৫ জনের মৃত্যু হয়েছে। এব্যাপারে তদন্ত চলছে বলে জানিয়েছেন তিনি। এদিনের দুর্ঘটনায় ক্ষুব্ধ মানুষজন এই ঘটনায় ( Uttarakhand Death) বিদ্যুৎ বিভাগের গাফিলতিকে দায়ী করেছেন। এদিকে এই দুর্ঘটনার খবর পাওয়ার পরেই প্রকল্পের কাজ বন্ধ করে দেওয়া হয়।

আরও পড়ুন: Opposition Alliance: মোদীকে হঠাতে এবার এনডিএর বিরুদ্ধে নামছে ‘INDIA’!

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest