Uttarakhand: MLA Banshidhar Bhagat made offensive remarks on Hindu gods and goddesses

‘বিদ্যার জন্য সরস্বতীকে, সম্পত্তির জন্য লক্ষ্মীকে পটাও!’ বিজেপি বিধায়কের মন্তব্যে শোরগোল

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এবার হিন্দু দেবদেবীকে (Hindu Deities) নিয়ে বিতর্কিত মন্তব্য করলেন এক বিজেপি নেতা (BJP Leaders)। উত্তরাখণ্ডের (Uttarakhand) কালাধুঙ্গীর বিধায়ক বংশীধর ভগৎ-র মন্তব্যকে ঘিরে শুর হয়েছে রাজনৈতিক তর্জা। এই বিজেপি বিধায়ক বিভিন্ন সময়ই বিতর্কিত মন্তব্য করার জন্য খবরের শিরোনামে থাকেন। বংশীধর শুধুমাত্র একজন বিধায়কই নন, তিনি উত্তরাখণ্ডের প্রাক্তন ক্যাবিনেট মন্ত্রীও। এই রকম একজন প্রথম সারির নেতার বেফাঁস মন্তব্যে রীতিমতো বিপাকে উত্তরাখণ্ডের বিজেপি সরকার।

জানা যাচ্ছে, উত্তরাখণ্ডে বিজেপির প্রাক্তন সভাপতি বংশীধর ভগৎ আন্তর্জাতিক বালিকা দিবসের দিন একটি অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানটি ছিল হলদওয়ানি এলাকায়। সেখানেই সভায় বক্তব্য রাখতে গিয়ে হিন্দু দেবদেবীদের অপমান করে বসেন তিনি। তিনি যখন ওই বিতর্কিত বক্তব্য তখন ওই সভায় উপস্থিত ছিলেন অসংখ্য মহিলা। তাঁদের মধ্যে ছিল অনেক বালিকাও। জানা যাচ্ছে বক্তব্য রাখার মাঝে হঠাৎই বংশীধর হিন্দু দেবী লক্ষ্মী ও সরস্বতীর বিষয়ে বেফাঁস মন্তব্য করে বসেন।

আরও পড়ুন: Uttarakhand: তুষারধসে মৃত আরও পাঁচ পর্বতারোহীর দেহ উদ্ধার, এখনও নিখোঁজ বাংলার তিন জন সহ ২২ জন

ভগত বর্তমানে উত্তরাখণ্ডের কালাঢুঙ্গি বিধানসভার বিধায়ক। বিজেপি বিধায়ক বলেন, “পড়াশোনায় সাফল্য পেতে হলে দেবী সরস্বতীকে খুশি করতে হবে। যদি শক্তি বাড়াতে হয় তবে দুর্গাকে খুশি করতে হবে। যদি অর্থের ক্ষেত্রে মা লক্ষ্মীকে প্রভাবিত করতে হবে।” মন্ত্রীর এমন বক্তব্যেই চমকে যান দর্শাকাসনে থাকা নাবালিকা ছাত্রীরা ও মহিলারা। দর্শকাসনে গুঞ্জন শুরু হয়। সকলেই বলতে শুরু করেন, দেবতাকে ‘পটাতে’ হবে, এমন কথা কী করে বলতে পারেন বিজেপি বিধায়ক!

উল্লেখ্য, বিতর্কিত মন্তব্যের জন্য পরিচিত উত্তরাখণ্ডের এই গেরুয়া নেতা। এর আগে তিনি বলেছিলেন, ভগবান শিব হিমালয়ে চলে গেছেন এবং ভয়ংকর শীতের মধ্যে শুয়ে আছেন। তার মাথার উপর সাপ বসে রয়েছে। উপর থেকে জল পড়ছে মাথার উপর। অন্যদিকে একই সময় ভগবান বিষ্ণু সমুদ্রের গভীরে লুকিয়ে রয়েছেন। এই অসহায় মানুষগুলো একে অপরের সঙ্গে কথা বলতেও পারছে না। এমনটা কেন বলেছিলেন, এর মোদ্দা অর্থ কী আজ অবধি জানাননি বিজেপি বিধায়ক।

আরও পড়ুন: Bihar Accident: বেপরোয়া গতি পুলিশ বাসের, তলায় আটকে দাউদাউ করে জ্বলতে থাকা যুবক

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest