Valentine's Day: Celebrate February 14 as ‘Cow Hug Day’: Animal Welfare Board of India

Valentine’s Day: প্রেমিকাকে নয়, ভ্যালেন্টাইন্স ডে-তে গরুকে জড়িয়ে সেলফি তুলুন! বিজ্ঞপ্তি কেন্দ্রীয় সংস্থার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভ্যালেন্টাইনস ডে-র (Valentines Day) সঙ্গে হিন্দুত্ববাদীদের সম্পর্ক কোনও কালে ভাল নয়। পাশ্চত্য সংস্কৃতি ঠেকাতে যুবক-যুবতীদের উপর চড়াও হতে দেখা গিয়েছে তাদের। যদিও এবার খোদ মোদি সরকার ভ্যালেন্টাইনস ডে স্পেশাল পরামর্শ দিল। অভিনব পরামর্শ। সরকারের পশু কল্যাণ বোর্ড (Animal Welfare Board)  এক বিবৃতিতে আমজনতার প্রতি আবেদন জানাল, ভ্যালেন্টাইন্স ডে-র (Valentine’s day) দিনে তথা ১৪ ফেব্রুয়ারি গরুকে আলিঙ্গন করুন (Cow Hug Day)।

পশু কল্যাণ পরিষদ কেন্দ্রের মৎস্য এবং পশুপালন মন্ত্রকের অধীন। মন্ত্রকের দায়িত্বে রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী পুরুষোত্তম রুপালা।  গত সোমবার জারি করা ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘আমরা সকলেই জানি যে, গরু হল ভারতীয় সংস্কৃতি এবং গ্রামীণ অর্থনীতির মেরুদণ্ড। আমাদের জীবন বাঁচিয়ে রাখার পাশাপাশি গবাদি পশু সম্পদ এবং জীববৈচিত্র্যের প্রতিনিধিত্বও করে। গরু আমাদের মায়ের মতো। গরু ‘কামধেনু’ এবং ‘গোমাতা’ নামেও পরিচিত। গরু মানবতাকে সমৃদ্ধ করে।”

আরও পড়ুন: Gautam Adani: আমেরিকার শেয়ার বাজার থেকে বের করে দেওয়া হল আদানির সংস্থাকে

পশু কল্যাণ বোর্ডের যুক্তি, সময়ের সঙ্গে সঙ্গে পশ্চিমি সংস্কৃতির অগ্রগতির কারণে বৈদিক ঐতিহ্য প্রায় বিলুপ্তির পথে। আর সেই কারণেই, গরুকে আলিঙ্গন করলে মানসিক সমৃদ্ধি আসবে। যা আমাদের ব্যক্তিগত সুখ বৃদ্ধি করবে। তাই ১৪ ফেব্রুয়ারি সকল গোপ্রেমীরা গরুকে জড়িয়ে ধরে ‘গো-আলিঙ্গন দিবস’ উদ্‌যাপন করতে পারে বলে আর্জি কেন্দ্রের।

শেয়ার করা টুইট দেখার পর একজন কমেন্টে জানান, মায়ের সঙ্গে ভ্যালেনটাইনস ডে পালন করব? কথার মধ্যে আশ্চর্য হওয়ার ইঙ্গিত ছিল নির্দিষ্ট ব্যক্তির। আরেকজন ব্যক্তি লেখেন ‘ডাইন অ্যান্ড ওয়াইন উইথ বোভাইন অন কাউলেনটাইন ডে’। ভ্যালেনটাইনস ডে-কেই কিছুটা রসিকতা করে কাউলেনটাইন নাম দেন তিনি! সব মিলিয়ে অনেকেই এটি নিয়ে বক্র ইঙ্গিত করেছেন।

আরও পড়ুন: Delhi: বিছানায় প্রস্রাব পঙ্গু বাবার, রেগে গলা টিপে খুন করল ২০ বছরের ছেলে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest