Site icon The News Nest

Vande Bharat Express: শৌচালয়ে বসে সুখটান! বিপদঘণ্টি শুনে ছুটে এলেন রেলকর্মীরা, দরজা ভেঙে ধৃত ‘যাত্রী’

Vande Bharat Express

বন্দে ভারত এক্সপ্রেসের শৌচালয়ে ধূমপান করতে গিয়ে হাতেনাতে পাকড়াও এক যাত্রী। জানা গিয়েছে, ঘটনাটি ঘটেছে তিরুপতি থেকে সেকেন্দরাবাদমুখী সেমি হাইস্পিড এই ট্রেনে।

প্রেস বিবৃতিতে দক্ষিণ-মধ্য রেলের বিজয়ওয়াড়া ডিভিশনের এক আধিকারিক বলেন, ‘‘টিকিট ছাড়া ট্রেনে চড়া যাত্রী তিরুপতি থেকে উঠেছিলেন। ট্রেনে উঠেই তিনি নিজেকে শৌচালয়ে বন্দি করে নেন। তার পর ভিতরে ধূমপান করতেই বেজে ওঠে ‘ফায়ার অ্যালার্ম’। রেল কর্মীরা আগুন লেগেছে ভেবে তড়িঘড়ি ছুটে যান ওই কামরায়। দেখা যায় শৌচালয়ের ভিতর থেকে অ্যালার্ম বাজছে। যাত্রীকে প্রাণে বাঁচাতে শৌচালয়ের দরজা ভেঙে ফেলে তাঁকে উদ্ধার করা হয়। দেখা যায়, ওই ব্যক্তি শৌচালয়ে ধূমপান করছিলেন। তাতেই বেজে উঠেছিল বিপদঘণ্টি। যাকে আগুন লেগেছে ভেবে ছুটে গিয়েছিলেন রেলকর্মীরা।’’ গোটা ঘটনার জেরে বেশ কিছুক্ষণ থমকে যায় তিরুপতি থেকে সেকন্দরাবাদগামী ওই বন্দে ভারত এক্সপ্রেস।

আরও পড়ুন: Chhattisgarh : স্বামীকে খুন করে দেহের পাশেই স্ত্রীকে ধর্ষণ

বন্দে ভারত এক্সপ্রেসের মতো সেমি-হাইস্পিড ট্রেনের শৌচালয়ে লাগানো আছে ফায়ার অ্যালার্ম। যে অ্যালার্ম ধোঁয়ার সংস্পর্শে এলেই পাউডার জাতীয় ধোঁয়া ছাড়তে শুরু করে। যা আগুন নেভানোর কাজে ব্যবহার হয়। ওই ব্যক্তি শৌচালয়ে ধূমপান করতেই সেই অ্যালার্ম বেজে ওঠে। তার পরেই হুলস্থুলকাণ্ড।

জানা গিয়েছে, মানুবোলু স্টেশনের কাছে বিকেল পাঁচটা নাগাদ কিছু ক্ষণ দাঁড়িয়েছিল বন্দে ভারত এক্সপ্রেস। তার পর গন্তব্যের উদ্দেশে রওনা দেয় ট্রেনটি। অভিযুক্ত ধূমপানকারীকে নেল্লোর স্টেশনে আটক করা হয়। তাঁর বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে বলে রেলের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন: Rahul Gandhi: রাহুলের ‘ফ্লাইং কিস’ সংসদে? স্পিকারের কাছে নালিশ স্মৃতির, হেমা বললেন ‘আমি দেখিনি’

 

Exit mobile version