Vande Bharat Express starts trial run from Howrah to New Jalpaiguri

Vande Bharat Express: চার দিন বাদে যাত্রা শুরু, সোম সকালে ট্রায়াল রান বন্দে ভারত এক্সপ্রেসের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

শুরু হয়ে গেল হাওড়া-নিউ জলপাইগুড়ির বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express) ট্রেনের ট্রায়াল রান। সোমবার ভোর ৫ টা ৫৫ মিনিটে হাওড়া থেকে রওনা দেয় বন্দে ভারত এক্সপ্রেস। হাওড়া-বর্ধমান কর্ড লাইন ধরে সেই ট্রেন ছুটতে থাকে।  ৮ ঘণ্টায় ওই এক্সপ্রেস ট্রেন নিউ জলপাইগুড়ি স্টেশনে পৌঁছনোর কথা।

সোমবার সকাল ৬টা নাগাদ হাওড়ার ২২ নম্বর প্ল্যাটফর্ম থেকে ট্রায়াল রান শুরু হয় বন্দে ভারত এক্সপ্রেসের। আগামী ৩০ শে ডিসেম্বর আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করবে ওই ট্রেনটি। উদ্বোধন করার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তার আগেই সোমবার শুরু হল ট্রায়াল রান। বন্দে ভারতের গতি ঘণ্টায় ১৮০ কিলোমিটার পর্যন্ত। সপ্তাহে ৬ দিন হাওড়া থেকে ভোর ৫টা বেজে ৫০ মিনিটে ছাড়বে ট্রেনটি। তা দুপুর ১টা ৫০ মিনিটে নিউ জলপাইগুড়ি পৌঁছনোর কথা। আবার নিউ জলপাইগুড়ি থেকে দুপুর ২টো বেজে ৫০ মিনিটে ছেড়ে হাওড়ার উদ্দেশে রওনা দেবে ট্রেনটি। তা পৌঁছনোর কথা রাত ১০টা ৫০ মিনিটে। রেল সূত্রে জানা গিয়েছে, মালদহ টাউন স্টেশনে দাঁড়াবে ট্রেনটি।

আরও পড়ুন: Visva Bharati: মধ্যরাতে ভাঙা হল পড়ুয়াদের অবস্থান মঞ্চ, ছাত্রীদের ধর্ষণের হুমকি!

 

রবিবারই হাওড়ায় আসে বন্দে ভারত এক্সপ্রেস। রাজ্যের ক্ষেত্রে এই ট্রেনটি প্রথম। তবে সারা দেশে এটা ষষ্ঠ বন্দে ভারত এক্সপ্রেস। ট্রেনটি রাখা হয়েছিল লিলুয়ার সর্টিং ইয়ার্ডে। এর পর সোমবার সকালে হাওড়া স্টেশন থেকে শুরু হয় ট্রেনটির ট্রায়াল রান। নীল-সাদা রঙের এই অত্যাধুনিক দ্রুত গতির ট্রেনটি হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত যাতায়াত করবে সপ্তাহে ৬ দিন। বন্দে ভারতে চড়ে ৮ ঘণ্টায় পৌঁছে যাওয়া যাবে নিউ জলপাইগুড়ি।

শীতের সকালে বন্দে ভারতের ট্রায়াল রান ঘিরে প্রচুর মানুষের উন্মাদনা তৈরি হয়েছিল। ঠান্ডার মধ্যেই অনেকেই নিজেদের বাড়ির কাছে স্টেশনে (হাওড়া-বর্ধমান কর্ড লাইনের বিভিন্ন স্টেশন এবং পরবর্তী স্টেশন) এসে বন্দে ভারত এক্সপ্রেসের অপেক্ষা করতে থাকেন। প্রথমবার বন্দে ভারতকে চোখের সামনে দেখে অভিভূত হয়েছেন। করে রেখেছেন ভিডিয়ো।

আরও পড়ুন: Blackmail: যৌনকর্মীর ছবি ভাইরাল করার হুমকি, দিঘার সমুদ্রের পাড় থেকে গ্রেপ্তার যুবক

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest