Site icon The News Nest

লড়াই শেষ, প্রয়াত প্রবীণ সাংবাদিক বিনোদ দুয়া

Vinod

প্রয়াত হলেন প্রবীণ সাংবাদিক বিনোদ দুয়া (Veteran journalist Vinod Dua)। বয়স হয়েছিল ৬৭ বছর। শনিবার দিল্লির হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। সোশ্যাল মিডিয়ায় (Social Media) বাবার মৃত্যু সংবাদ জানিয়েছেন কিংবদন্তি সাংবাদিকের কন্যা অভিনেত্রী মল্লিকা দুয়া (Mallika Dua)।

হিন্দি বৈদ্যুতিন সাংবাদিকতা ও খবর পরিবেশনের ক্ষেত্রে বিনোদ দুয়া ছিলেন পথিকৃৎ। দূরদর্শন ও এনডিটিভি-র হয়ে দীর্ঘ সময় ধরে কাজ করেছেন তিনি। পরে যোগ দেন নিউজ পোর্টাল দ্য ওয়্যার-এ। সাংবাদিক বিনোদ দুয়ার কন্যা মল্লিকা সোশাল মিডিয়া পোস্টে বাবার জীবনাবসনের খবর নিশ্চিত করেছেন। সোশাল মিডিয়ায় মল্লিকা লিখেছেন, ‘শ্রদ্ধেয়, নির্ভীক ও অসাধারণ সাংবাদিক, আমার বাবা বিনোদ দুয়া চলে গেলেন। তিনি একটি অনন্য জীবন কাটিয়ে গেলেন। উদবাস্তু কলোনি থেকে যাত্রা শুরু করে গত ৪২ বছরে সাংবাদিকতার শিখর ছুঁয়ে ছিলেন। তিনি আমাদের চিরকাল সত্যের শক্তি কথা বলতেন। এখন আমাদের বাবা আমাদের মায়ের একসঙ্গে স্বর্গে থাকবেন।’

বছরের শুরুতে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন বিনোদ দুয়া। তাঁর স্ত্রীও সংক্রমিত হন। জুনে স্ত্রীকে হারান বিনোদ (Vinod Dua passes away)। তার পর থেকে তাঁর অবস্থার অবনতি হতে শুরু করে। কোভিডে আক্রান্ত হওয়ার পর থেকেই তাঁর শরীর ভেঙে যায়। আইসিইউতে ভর্তি ছিলেন তিনি। মল্লিকা দুয়া জানান, রবিবার বেলা ১২টায় লোদি ক্রিমেটোরিয়ামে বিনোদ দুয়ার শেষকৃত্য সম্পন্ন হবে।

মল্লিকা ছাড়াও বিনোদ ও চিন্না দুয়ার বড় কন্যা বকুল রয়েছেন। তিনি ক্লিনিক্যাল সাইকোলজিস্ট।

 

Exit mobile version