Video: People Swim To Safety After Gujarat Cable Bridge Snaps

Gujarat Video: সাঁতরে -রেলিংয়ে ঝুলে বাঁচার চেষ্টা, আর্তনাদ! দেখুন, ঝুলন্ত সেতু ভাঙার মুহূর্তের ছবি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

গুজরাটের মৌরবিতে ঝুলন্ত সেতু ভেঙে মৃতের সংখ্যা ছাড়াল ৬০। এমনটাই জানিয়েছেন পঞ্চায়েত মন্ত্রী ব্রিজেশ মেরজা। তারইমধ্যে প্রত্যক্ষদর্শীদের একাংশের দাবি, প্রচুর মানুষ সেতুতে উঠে পড়েছিলেন। সেই ভার সম্ভবত সইতে পারেনি ঝুলন্ত সেতু। তার জেরে ভেঙে পড়েছে।

গুজরাতের মোরবি শহরে মাচ্চু নদীর উপর তৈরি ওই সেতুটি সংস্কারের পর গত ২৬ অক্টোবর চালু করা হয়েছিল। সেতু ভেঙে পড়ার পর প্রাণ বাঁচাতে বহু মানুষকে সাঁতার কাটতে দেখা গিয়েছে। আবার অনেক মানুষকে সেতুর রেলিং ধরে ঝুলে থাকতে দেখা গিয়েছে। সেতুর ভাঙা অংশটি ধরে কোনওরকমে প্রাণটুকু বাঁচানোর চেষ্টা করেছেন অনেকে। যাঁদের মধ্যে দেখা গিয়েছে মহিলা ও শিশুকেও।

আরও পড়ুন: Kejriwal: দেশের নোটে ছাপা হোক লক্ষ্মী-গণেশের মুখ, মোদির কাছে আরজি কেজরির

ব্রিটিশ আমলে ২৩০ মিটার লম্বা এই ব্রিজ তৈরি হয়েছিল। এটির সংস্কারের জন্য় প্রায় ৬ মাস ধরে বন্ধ ছিল। গত গত সপ্তাহে এটি খুলে দেওয়া হয়। তারপরেই এই ভয়াবহ দুর্ঘটনা।এদিকে মৌরবি পুরসভা ওরেভা গ্রুপকে এই ব্রিজের দেখভালের দায়িত্ব দিয়েছিল। তারাই অজন্তা ঘড়ির প্রস্তুতকারক।

এদিকে ব্রিজ ভেঙে পড়ার পরে উদ্ধারকাজ চলছে পুরোদমে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গুজরাটের মুখ্যমন্ত্রীর সঙ্গে ফোনে কথা বলেছেন। প্রধানমন্ত্রীর জাতীয় ত্রাণ তহবিল থেকে প্রয়োজনীয় ক্ষতিপূরণ দেওয়া হবে বলে ঘোষণা করা হয়েছে।

এদিকে রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী হর্ষ সাংভির সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানিয়েছেন, গান্ধীনগর থেকে তিনি মৌরবির দিকে রওনা দিয়েছেন।

আরও পড়ুন: India’s Forex Reserve: টাকার পতনে ক্রমশ কমছে বিদেশি মুদ্রার ভাঁড়ার

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest