ICC Women’s T20 World Cup Final LIVE: ভারতের সামনে ১৮৫ রানের টার্গেট

মেলবোর্ন: আজ যখন সারা বিশ্বজুড়ে পালন হচ্ছে নারীদিবস, সেই সময় মেলবোর্নের ক্রিকেট গ্রাউন্ডে বিশ্বকাপ জয়ের লড়াইয়ে ক্যাঙ্গারু ব্রিগেডের বিরুদ্ধে নেমেছে ভারতের নীল জার্সি পরা মেয়েরা। লক্ষ্য একটাই মহিলা টি-২০ বিশ্বকাপ ছুঁয়ে ইতিহাস গড়ার। হরমনপ্রীত, শেফালি, স্মৃতি, পুনমদের এই লড়াইয়ের দিকেই আজ তাকিয়ে গোটা দেশ।

যদিও শুরুটা ভাল হল না হরমনপ্রীতদের জন্য।টসে জেতার পর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। এরপর শুরু হয় একের পর এক ক্যাচ মিস। জঘন্য ফিল্ডিং। হতশ্রী বোলিং। ভারতীয় বোলারদের নিয়ে রীতিমতো ছেলেখেলা করলেন অজি ক্রিকেটাররা। এলিসা হিলি-বেথ মুনির দুরন্ত ওপেনিং পার্টনারশিপ। শেষ পর্যন্ত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৮৪ রান তোলে অজিরা। বিশ্বকাপ জিততে ভারতের মেয়েদের সামনে টার্গেট ১৮৫ রানের।

কথায় আছে ‘মর্নিং শোস দ্য ডে’। দীপ্তি শর্মার প্রথম বলেই চার দিয়ে ফাইনাল ম্যাচটা শুরু করেন এলিসা হিলি। সেই যে শুরুটা করলেন ভারতীয় বোলারদের পিটিয়ে তিনি থামলেন ৭৫ রানে। ৩৯ বলে ৭৫ রানের ঝোড়ো ইনিংস খেললেন তিনি। পাঁচটা ছক্কা আর সাতটা চার দিয়ে সাজানো এই ইনিংস। হিলির দুটো ক্যাচ মিস করেন ভারতীয় ফিল্ডাররা। সঙ্গে জঘন্য বোলিং তো ছিলই। হিলি আউট হলেও চালিয়ে খেলতে থাকেন বেথ মুনি। ৫৪ বলে ৭৮ রানে অপরাজিত থাকেন মুনি।

গোটা বিশ্বকাপে ভারতীয় বোলাররা বিশেষ করে পুনম যাদব, শিখা পাণ্ডেরা বোলিং করেছিলেন এদিন তার লেশ মাত্র দেখা গেল না ফাইনালে।