Site icon The News Nest

Hailstorm : পরপর তিনটি ঘূর্ণাবর্ত! ভারী বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের, জারি সতর্কতা

Cyclone

আবহাওয়া দফতর জানিয়েছে, মধ্য পাকিস্তানের ওপরে পশ্চিমী ঝঞ্ঝা একটি ঘূর্ণাবর্ত রূপে অবস্থান করছে। নতুন করে একটি পশ্চিমী ঝঞ্ঝা ১ মে থেকে উত্তর-পশ্চিম ভারতের বিভিন্ন জায়গায় প্রভাব ফেলতে পারে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।
এছাড়াও দক্ষিণ পাকিস্তান এবং সংলহগ্ন পশ্চিম রাজস্থানের ওপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। দক্ষিণ-পশ্চিম উত্তর প্রদেশের ওপরে একটি এবং দক্ষিণ ছত্তিশগড়ের ওপরে একটি ঘূর্ণাবর্ত অবস্থান করছে। দক্ষিণ-পূর্ব আরব সাগর থেকে লাক্ষাদ্বীপ, কর্নাটকের দক্ষিণ এবং এবং তেলেঙ্গানার ওপর দিকে একটি অক্ষরেখা দক্ষিণ ছত্তিশগড় পর্যন্ত বিস্তৃত রয়েছে।

৩০ এপ্রিল থেকে ২ মের মধ্যে হিমাচল প্রদেশ এবং উত্তর প্রদেশে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এই পরিস্থিতি আগামী পাঁচদিন তৈরি হতে পারে উত্তরাখণ্ডে। পঞ্জাব, হরিয়ানা, ছত্তিশগড় ও দিল্লিতে ২ মের মধ্যে, রাজস্থানে ৩০ এপ্রিল এবং ৩ মে এই পরিস্থিতি তৈরি হতে পারে। জম্মু ডিভিশনে ২ মে এবং হিমাচল প্রদেশে ১ ও ২ মে ভারী বৃষ্টিপাতের সতর্কবার্তা দিয়েছে আবহাওয়া দফতর। পশ্চিম রাজস্থানের কোনও কোনও জায়গায় ৩ ও ৪ মে বিচ্ছিন্নভাবে ধূলোর ঝড় হতে পারে বলে সতর্ক করা হয়েছে।

Exit mobile version