WFI Chief Brij Bhushan Sharan Singh step down amid tremendous protest

Brij Bhushan Sharan Singh: যৌন নিগ্রহ, কুস্তি ফেডারেশন থেকে সড়ছেন বিজেপির ব্রিজভূষণ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

অবশেষে দঙ্গল কন্য়াদের জয়।ভারতের কুস্তি ফেডারেশনের সভাপতি পদ থেকে সড়ে দাঁডা়চ্ছেন ব্রিজ ভূষণ শরণ সিং (Brij Bhushan Sharan Singh)। ফেডারেশন সূত্রে পাওয়া খবর উদ্ধৃত করে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম এই খবর দিয়েছে। ফেডারেশন সূত্রে পাওয়া খবরে বলা হয়েছে, কেন্দ্রীয় ক্রীড়া মন্ত্রকের তরফ থেকে ব্রিজ ভূষণকে সরে দাঁড়াতে বলা হয়েছে। একটি সর্বভারতীয় সংবাদসংস্থার খবর অনুসারে, কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী অনুরাগ ঠাকুর ব্রিজ ভূষণে সভাপতি পদে ইস্তফা দেওয়ার নির্দেশ দিয়েছেন।

ক্রীড়ামন্ত্রী জানিয়েছেন, আগামী চার সপ্তাহের মধ্যে তদন্ত কমিটি ব্রিজভূষণের বিরুদ্ধে ওঠা অভিযোগ খতিয়ে দেখবে। এদিকে ক্রীড়ামন্ত্রীর এই ঘোষণার সঙ্গে সঙ্গে যন্তর মন্তর থেকে নিজেদের আন্দোলন প্রত্যাহার করেছেন কুস্তিগীররা। এর আগে বৃহস্পতিবার রাতেও এক দফা বৈঠক হয়েছিল তারকা কুস্তিগীর এবং কেন্দ্রীয় মন্ত্রীর। তবে সেই বৈঠকে কোনও সমাধানসূত্রে বেরিয়ে আসেনি। তবে গতকাল দ্বিতীয় দফার বৈঠকের পর কেন্দ্রীয় মন্ত্রী জানান, রেসলারদের দাবি মতো ব্রিজভূষণ নিজের পদ থেকে সরে দাঁড়াচ্ছেন।

রাজনৈতিক মহল বিষয়টি একটু অন্য়ভাবে দেখছে। তাদের মত, প্রধানমন্ত্রী মোদির নেতৃত্বাধীন সরকার নিয়েছে বেটি বাঁচাও কর্মসূচি। আর সেই প্রকল্পকে হাতিয়ার করে কংগ্রেস ইতোমধ্যে সরকারকে খোঁচা দিয়েছে। ফলে সরকারের মান বাঁচাতে ব্রিজ ভূষণকে সরিয়ে দেওয়া ছাড়া অন্য কোনও রাস্তা ছিল না।

ব্রিজভূষণ( Brij Bhushan Sharan Singh অভিযোগ করেন যে এই গোটা পরিস্থিতির পিছনে কংগ্রেস দায়ী। ২০১১ সাল থেকে রেসলিং ফেডারেশনের পদ সামলানো ব্রিজভূষণ পদ ছাড়তে অস্বীকার করেন। তবে শেষ পর্যন্ত কেন্দ্রীয় মন্ত্রীর গভীর রাতের সাংবাদিক সম্মেলনের পর সরতেই হচ্ছে তাঁকে।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest