"Will Be 5 Steps Ahead Of UP, Even For Encounter": Karnataka Minister

যোগী রাজ্যের চেয়ে ৫ গুণ বেশি এনকাউন্টার হবে, হুমকি কর্ণাটকের মন্ত্রীর

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

বিজেপি কর্মী খুনের মামলা অবশেষে এনআইএর হাতে তুলে দেওয়ার সিদ্ধান্ত নিলে কর্ণাটক সরকার। এমনটাই জানিয়েছেন কর্ণাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ সোমাপ্পা বোম্মাই। গত আট দিনে সাম্প্রদায়িক স্পর্শকাতর জেলা দক্ষিণ কন্নড়ে তিন জন খুন হয়েছেন। তার মধ্যে বৃহস্পতিবার রাতে সুরতকলে খুন হন বছর ২৩-এর মহম্মদ ফাজিল। একের পর এক খুনের ঘটনা নিয়ে বিষ্ফোরক রাজ্যের মন্ত্রী সি অশ্বথ নারায়ণ। বিজেপি কর্মী খুনের ঘটনায় তোলপাড় রাজ্য রাজনীতি। এর মাঝেই আততায়ীদের এনকাউন্টারের পরামর্শ দিলেন রাজ্যের উচ্চ শিক্ষা মন্ত্রী অশ্বথ নারায়ণ।

নারায়ণ জানিয়েছেন, “অবশ্যই অভিযুক্তদের (Karnataka Killing) গ্রেপ্তার করা হবে। কিন্তু আমাদের কর্মী সমর্থকরা তেমনটা চাইছেন না। কড়া পদক্ষেপ আশা করেন তাঁরা। যদি এনকাউন্টার করা হয়, তাহলে সেটা উত্তরপ্রদেশের থেকে পাঁচ ধাপ এগিয়ে থাকবে। যোগীরাজ্যের তুলনায় অনেক ভাল হবে আমাদের কর্ণাটক (Karnataka Minister)মডেল। আমাদের রাজ্য যথেষ্ট এগিয়ে রয়েছে, কাউকে অনুসরণ করার দরকার নেই।” প্রসঙ্গত, গতকালই বোম্মাই বলেছিলেন, পরিস্থিতি সেরকম হলে সাম্প্রদায়িক শক্তিকে রুখতে উত্তরপ্রদেশ (Uttar Pradesh) মডেল ব্যবহার করতে হবে।

আরও পড়ুন: Electricity Bill: বাড়বে বিদ্যুৎ খরচ? রাশিয়া থেকে কয়লা আমদানি ঘিরে প্রশ্ন, ফায়দা চীনের

মঙ্গলবার খুন হন বিজেপি যুব মোর্চার কর্মী প্রবীণ নেত্তারু। নেত্তারুরও আগে মহম্মদ মাসুদ নামে এক ব্যক্তিও খুন হয়েছেন দক্ষিণ কন্নড় জেলায়। আট জনের একটি দুষ্কৃতীদল তাঁকে খুন করেছে। পেশায় চিত্রশিল্পীর কাজ করতেন মাসুদ (১৮)। তার মধ্যে শেষ ব্যক্তি হলেন মহম্মদ ফাজিল।

মাসুদ খুনের সঙ্গে বিজেপি নেতার খুনের মধ্যে কোন যোগসূত্র আছে কিনা তা খুঁজে বের করার চেষ্টা চালাচ্ছে পুলিশ।  অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ দক্ষিণ কন্নড় জেলার সুরতকল মুলকি, পানম্বুর এবং বাজপে এলাকায় ৩০ জুলাই পর্যন্ত ১৪৪ ধারা বলবৎ রেখেছে।

আরও পড়ুন: Mumbai Fire: ভয়াবহ আগুনে পুড়ে ছাই রণবীর-শ্রদ্ধার ফিল্ম সেট, মৃত এক, জখম একাধিক ত্রু-মেম্বার

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest