Site icon The News Nest

২৫ মার্চ দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন যোগী , থাকবেন প্রধানমন্ত্রী মোদীও

yogi

যোগী আদিত্যনাথের নেতৃত্বে উত্তরপ্রদেশে দ্বিতীয়বারের মতো বিজেপি সরকার গঠিত হবে। যোগী আদিত্যনাথের শপথ গ্রহণের তারিখ ঠিক করা হয়েছে। ২৫ মার্চ বিকেল ৪ টের সময় দ্বিতীয়বারের মতো রাজ্যের মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নেবেন তিনি। লখনউয়ের একনা স্টেডিয়ামে শপথ গ্রহণ অনুষ্ঠান হবে, যেখানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও উপস্থিত থাকবেন।

যোগী আদিত্যনাথের শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী মোদী ছাড়াও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং, বিজেপি সভাপতি জেপি নাড্ডা এবং কেন্দ্রীয় মন্ত্রীরা, বিজেপি শাসিত রাজ্যের মুখ্যমন্ত্রী, আরএসএস ও বিজেপির ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। শপথ গ্রহণ অনুষ্ঠানে ৫০,০০০ এরও বেশি বিজেপি সমর্থক উপস্থিত থাকবেন বলে আশা করা হচ্ছে।

এই শপথ অনুষ্ঠানকে জাঁকজমকপূর্ণ করতে সব ধরনের প্রস্তুতি নিয়েছে বিজেপি। শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন বিজেপির শরিক দলের বিশিষ্ট নেতারাও। তথ্য অনুযায়ী, এই শপথগ্রহণ অনুষ্ঠানে বিরোধী দলের প্রবীণ নেতাদেরও আমন্ত্রণ জানানো হবে। তবে, যোগী আদিত্যনাথ একাই শপথ নেবেন নাকি মন্ত্রিসভার মন্ত্রীরাও তাঁর সঙ্গে অফিস ও গোপনীয়তার শপথ নেবেন তা এখনও স্পষ্ট নয়।

উত্তর প্রদেশের নির্বাচনে, বিজেপি 255টি আসন জিতেছে যখন অনুপ্রিয়া প্যাটেলের আপনা দল (এস) 12টি আসন জিতেছে এবং নিষাদ পার্টি 6টি আসন জিতেছে। এইভাবে, মোট 273টি আসনে জয়ী হয়ে রাজ্যে দ্বিতীয়বারের মতো এনডিএ সরকার গঠন করতে চলেছে। গোরখপুর সিটি আসন থেকে নির্বাচনে জয়ী আদিত্যনাথ। প্রথমবার বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি।

উত্তর প্রদেশের নির্বাচনে, বিজেপি ২৫৫ টি আসন জিতেছে যখন অনুপ্রিয়া প্যাটেলের আপনা দল (এস) ১২ টি আসন জিতেছে এবং নিষাদ পার্টি ৬ টি আসন জিতেছে। এইভাবে, মোট ২৭৩টি আসনে জয়ী হয়ে রাজ্যে দ্বিতীয়বারের মতো এনডিএ সরকার গঠন করতে চলেছে। গোরখপুর সিটি আসন থেকে নির্বাচনে জয়ী আদিত্যনাথ। প্রথমবার বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন তিনি। 

Exit mobile version