The cost of some post office services will increase from August! Take a look at the details

আগস্ট থেকেই বাড়বে পোস্ট অফিসের বেশ কিছু পরিষেবার খরচ! দেখে নিন বিস্তারিত

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আগামী ১ অগাস্ট থেকেই পোস্ট অফিসের কিছু পরিষেবার খরচ বাড়তে চলেছে। বেশ কিছু পরিষেবার জন্য বেশি চার্জ দিতে হবে গ্রাহকদের। ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্কের গ্রাহকদের ক্ষেত্রেই এই অতিরিক্ত চার্জ কার্যকর হতে চলেছে।আগামী ১ অগাস্ট থেকে ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্কের গ্রাহকদের বাড়তি চার্জ দিতে হবে ডোরস্টেপ পরিষেবার ক্ষেত্রে। ডোরস্টেপ পরিষেবার জন্য প্রতি অনুরোধে ২০ টাকা খরচ করতে হবে এখন।পোস্ট পেমেন্ট ব্যাঙ্কের কোন কোন ডোরস্টেপ পরিষেবার জন্য বাড়তি চার্জ দিতে হবে গ্রাহকদের আর কোন পরিষেবাগুলি আগের মতোই বিনামূল্যে মিলবে?

 এ বিষয়ে সবিস্তারে জেনে নেওয়া যাক…

টাকা তোলা এবং জমা দেওয়ার ক্ষেত্রে ডোরস্টেপ পরিষেবার জন্য ১ অগাস্ট থেকে ২০ টাকা ও সঙ্গে অতিরিক্ত GST জুড়ে দিতে হবে চার্জ দিতে হবে ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্কের গ্রাহকদের।

এ ছাড়াও, নিজের বা অন্য ব্যাঙ্কের অ্যাকাউন্টে ফান্ড ট্রান্সফার করা, সুকন্যা সমৃদ্ধি যোজনা, পিপিএফ, আরডি, এলএআরডি-র জন্য, বিল পেমেন্টের জন্য, পিওএসবি-র জন্য, সেন্ড মানি পরিষেবার জন্য স্ট্যান্ডিং ট্রানজাকশনে ২০ টাকার সঙ্গে অতিরিক্ত GST জুড়ে দিতে হবে চার্জ দিতে হবে ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্কের গ্রাহকদের।

আরও পড়ুন :  Tokyo 2020: নিশ্চিত হল ভারতের ব্রোঞ্জ পদক, ইতিহাস গড়লেন বক্সার Lovlina Borgohain

এবার জেনে নেওয়া যাক, কোন কোন পরিষেবায় এখনও কোনও চার্জ দিতে হবে না ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্কের গ্রাহকদের।নতুন অ্যাকাউন্ট খুললে, পাসবুক আপডেট করালে বা ব্যালেন্স চেক করলে, PAN আপডেট করলে, Aadhaar সিডিং-এ, নমিনি আপডেট করার ক্ষেত্রে, মোবাইল নম্বর অথবা ই-মেল আইডি আপডেট করালে, লাইফ ইনস্যুরেন্স, ডায়রেক্ট মানি ট্রান্সফার করলে, ডিজিটাল লাইফ সার্টিফিকেট নিলে, প্রধানমন্ত্রী জীবন জ্যোতি বিমা যোজনায় ইন্ডিয়া পোস্ট পেমেন্ট ব্যাঙ্কের গ্রাহকদের কোনও বাড়তি চার্জ দিতে হবে না।

আরও পড়ুন : জলের নিচে গোটা কলকাতা! নিম্নচাপের জেরে বৃষ্টিতে ভাসছে গোটা বাংলা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest