আমেরিকায় ফের বন্দুকবাজের হানা, মৃত কমপক্ষে ৪ শিখ-সহ ৮, শোকপ্রকাশ ভারতের

ইতিমধ্যে গুলি চালানোর ঘটনায় ব্র্যান্ডন স্কট হোল নামে ১৯ বছরের এক যুবককে আততায়ী হিসেবে চিহ্নিত করেছে।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আমেরিকার ইন্ডিয়ানাপোলিসে বন্দুকবাজের হামলায় নিহতদের মধ্যে রয়েছেন চারজন ভারতীয় বংশোদ্ভূত শিখ। এই ঘটনায় শোকপ্রকাশ করেছেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর। গোটা ঘটনার উপর নজর রাখছে ভারতীয় দূতাবাস। গুলি চালানোর ঘটনায় ইতিমধ্যে ক্ষোভ প্রকাশ করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

স্থানীয় সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, বৃহস্পতিবার রাতে ফেডেক্সের কারখানায় হামলা চালায় এক বন্দুকবাজ। সেই সময় কারখানায় ১৬০ জনের বেশি কাজ করছিলেন। তাঁদের মধ্যে কতজন শিখ ছিলেন, তা এখনও স্পষ্ট নয়। তবে কর্মীদের একটা বড় অংশ শিখ ছিলেন বলে দাবি করা হচ্ছে। কমপক্ষে চারজন শিখের মৃত্যুও হয়েছে। মৃতেরা হলেন – অমরজিৎ কৌর জোহাল (৬৬), জসবিন্দর কৌর (৬৪), অমরজিৎ শেখঁ (৪৮) এবং জসবিন্দর সিং (৬৮)। কতজন শিখের মৃত্যু হয়েছে, তা অবশ্য মার্কিন প্রশাসনের তরফে নিশ্চিত করা হয়নি। তবে স্থানীয় শিখ সম্প্রদায় এবং শিকাগোয় ভারতের কনস্যুলেটের তরফে কমপক্ষে চারজন শিখের মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে।

আরও পড়ুন: ঠিক যেন সিনেমা! হবু পুত্রবধু আসলে এক সময়ে নিখোঁজ হওয়া কন্যাসন্তান, জানা গেল বিয়ের মঞ্চে

ইতিমধ্যে গুলি চালানোর ঘটনায় ব্র্যান্ডন স্কট হোল নামে ১৯ বছরের এক যুবককে আততায়ী হিসেবে চিহ্নিত করেছে। পুলিশের তরফে জানানো হয়েছে, কারখানার মধ্যে তার দেহ উদ্ধার করা হয়েছে সম্ভবত গুলিবিদ্ধ হয়েই মৃত্যু হয়েছে। সে আগে ওই কারখানায় কাজ করত। আধিকারিকদের উদ্ধৃত করে সংবাদসংস্থা সূত্রে খবর, ইন্ডিয়ানাপোলিসের একটি বাড়িতে তল্লাশি চালিয়েছে পুলিশ। তবে কী কারণে গুলি চালিয়েছে, তা এখনও স্পষ্ট নয়।

ভারতের বিদেশমন্ত্রী এস জয়শংকর বলেন, ‘ইন্ডিয়ানাপোলিসে ফেডেক্সের কারখানায় গুলি চালানোর ঘটনায় গভীরভাবে শোকাহত। মৃতদের মধ্যে আছেন ভারত-আমেরিকান শিখ সম্প্রদায়ের মানুষ। শিকাগোর অবস্থিত আমাদের কনস্যুলেট জেনারেল ইন্ডিয়ানাপোলিসের মেয়র এবং স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ রাখছেন। স্থানীয় সম্প্রদায়ের নেতাদের সঙ্গেও যোগাযোগ রাখা হচ্ছে। যাবতীয় সাহায্য করা হবে।’

আরও পড়ুন: বাইডেনের বং কানেকশান! পয়লা বৈশাখের শুভেচ্ছা জানালেন মার্কিন প্রেসিডেন্ট

 

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest