Site icon The News Nest

OMG! মায়ের মোবাইল থেকে ১১ লক্ষ টাকার গেম কিনল ছ’বছরের শিশু!

Mobile Games

মায়ের মোবাইল নিয়ে খেলছিল ছ’বছরের ছেলে। সেই খেলার ছলেই মায়ের অ্যাকাউন্ট থেকে গচ্চা গেল কয়েক হাজার ডলার। ভারতীয় মুদ্রায় যার মূল্য অন্তত ১১ লক্ষ টাকা। কীভাবে গচ্চা গেল এত টাকা?

৬ বছরের খুদে জর্জ জনসন থাকে আমেরিকার উইলটনে। সে ভালবাসে সোনিক ফোর্সেস ভিডিয়ো গেম খেলতে। মায়ের আইপ্যাড থেকে ১৬ হাজার ডলারের গেম কিনেছে সে। যা ভারতীয় মুদ্রায় প্রায় ১১ লক্ষ টাকা। ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে বিশাল অঙ্কের এই টাকা কেটে নেওয়ায় প্রথমে তার মা জেসিকা ভেবেছিলেন প্রতারণার শিকার হয়েছেন তিনি। কিন্তু ব্যাঙ্কে যেতেই পরিষ্কার হয় গোটা বিষয়টি।

আমেরিকার এক সংবাদপত্রের প্রতিবেদন অনুসারে, ঘটনাটি ঘটেছে এ বছর জুন-জুলাইয়ে। কিন্তু জেসিকা ঘটনাটি জানতে পারেন ৯ জুলাইয়ের পর। সে সময় জেসিকা দেখেন তাঁর ক্রেডিট কার্ড থেকে আড়াই হাজার ডলার কেটে নেওয়া হয়েছে। তখন তিনি দেখেন অ্যাপল এবং পে প্যাল থেকে কাটা হয়েছে টাকা। কিছুদিনের মধ্যে সেই অঙ্ক পৌঁছে যায় ১৬ হাজার ২৯৩ ডলারে। এর পর প্রতারণার মামলা করেন তিনি। কিন্তু ব্যাঙ্ক জানিয়ে দেন এ ব্যাপারে অ্যাপলের সঙ্গে যোগাযোগ করতে।

আরও পড়ুন: টুইটার কিলার! সোশ্যাল মিডিয়ায় বন্ধুত্ব, ৮ তরুণী-সহ ৯ জনকে খুনের দায়ে মৃত্যুদণ্ড জাপানে

সেই যোগাযোগের পর জেসিকা জানতে পারেন সোনিক গেমে নতুন চরিত্র এবং সুবিধা পেতে ভার্চুয়াল গোল্ড রিং-সহ বিভিন্ন জিনিস কিনেছে তাঁর ছেলে। যার জেরেই তাঁর অজান্তে কেটে নিয়েছে এই বিপুল অঙ্কের টাকা। অ্যাপলকে রিফান্ডের কথা বললে তারা রাজি হয়নি, কারণ ঘটনার ৬০ দিনের মধ্যে রিফান্ডের আবেদন করেননি তিনি। উল্টে তারা বলে, এভাবে টাকা খরচ যাতে না করা যায় সে জন্য একটি সেটিং রয়েছে, সেটি তাঁর চালু রাখা উচিত ছিল।

রেগে আগুন জেসিকা সংবাদমাধ্যমে বলেছেন, সেটিংয়ের কথা জানা থাকলে তিনি কি আর ছেলেকে এভাবে ভার্চুয়াল সোনার আংটির জন্য ২০,০০০ ডলার উড়িয়ে দিতে দিতেন? ছেলে বোঝেনি, টাকাটা সত্যি, সে অবাস্তব দুনিয়ায় একটা কার্টুন গেম খেলছিল। এভাবে ভার্চুয়াল গেমের জন্য আসল টাকা লুটে নেওয়া বিরাট জালিয়াতি বলে অভিযোগ করেছেন তিনি। এ সব থামাতে সরকারি পদক্ষেপ দরকার।

কিন্তু এই কাণ্ড ঘটিয়েও হেলদোল নেই জর্জের। মাকে জানিয়েছে, ভবিষ্যতে এই টাকা ফিরিয়ে দেবে সে।

আরও পড়ুন: জড় বস্তুর সোজা যৌন সম্পর্ক! এই মহিলা বিয়ে করলেন নিজের ব্রিফকেসকে

Exit mobile version