আমেরিকায় ফের কৃষ্ণাঙ্গকে গুলি করে মারল পুলিশ, বিক্ষোভ আটলান্টায়, চুপ ট্রাম্প

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ওয়েব ডেস্ক: আমেরিকার পর এবার আটলান্টা। শ্বেতাঙ্গ পুলিশের গুলিতে নিহত হয় এক কৃষ্ণাঙ্গ যুবক। জানা যায়, গ্রেফতারের সময় যুবককে গুলি করে এক পুলিশ আধিকারিক। ঘটনার জেরে নতুন করে ছড়ায় বিক্ষোভের আঁচ। এই মৃত্যু ফের তুলে ধরল পুলিশের বর্বরতার আচরণ। ফলে ক্ষোভে ফুঁসতে শুরু করেছেন প্রতিবাদীরা।

শুক্রবার রাতে স্থানীয় সময় সাড়ে ১০টা নাগাদ দক্ষিণ-পূর্ব আটলান্টায় ওয়েন্ডিজ নামে একটি ফাস্টফুড রেস্তরাঁর সামনে এই নৃশংস হত্যাকাণ্ড ঘটে। মার্কিন সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, রেস্তরাঁর সামনে গাড়িতে ঘুমিয়ে পড়েছিলেন ২৭ বছরের রেশার্ড ব্রুকস। রেস্তরাঁর সামনে রাস্তায় এমন ভাবে তাঁর গাড়িটি দাঁড়িয়েছিল, যাতে অন্য গাড়ির যাতায়াত সমস্যা হচ্ছিল। পুলিশকে ফোন করে গোটা বিষয়টি জানান রেস্তরাঁর এক কর্মী।

আরও পড়ুন : দর্শকদের সেলফিতে অসুবিধা! দুস্টুমি রুখতে সিংহশাবকের পা ভেঙে বসানো হল পার্কে

ফোন পাওয়ার কিছু ক্ষণের মধ্যেই ঘটনাস্থলে এসে হাজির হয় আটলান্টা পুলিশের একটি দল। গাড়ি থেকে ব্রুকসকে টেনে বার করেন তাঁরা। ব্রুকস নেশাগ্রস্ত কি না, তা পরীক্ষা করে দেখা হয়। কিন্তু তাতে উত্তীর্ণ হতে না পেরে পুলিশের হাত ছাড়িয়ে পালানোর চেষ্টা করেন ব্রুকস। তাতেই দু’পক্ষের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। সেইসময় টেজার নামক বিশেষ অস্ত্রের সাহায্যে ব্রুকসকে অবশ করে দেওয়ার চেষ্টা করেন এক পুলিশকর্মী।

https://twitter.com/Fuq_UrFeelings/status/1272013851219972101

চার সন্তানের বাবা ব্রুকস। শুক্রবারই আট বছরের মেয়ের জন্মদিন পালন করেন তিনি। সেই তাঁকেই মরতে হল পুলিশের গুলিতে। স্বভাবতই ফের গর্জে উঠেছে আমেরিকা। তবে এ নিয়ে এখনও পর্যন্ত কোনও মন্তব্য করেননি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হোয়াইট হাউসের তরফেও এ নিয়ে কোনও বিবৃতি দেওয়া হয়নি। তবে, রাষ্ট্রসঙ্ঘের মহাসচিব আন্তেনিও গুতারেজ-সহ খ্যাতনামা বহু বিশিষ্ট ব্যক্তিত্ব মার্কিন পুলিশের বর্ণবৈষম্যের বিরুদ্ধে বিশ্বব্যাপী লড়াইয়ের আহ্বান জানিয়েছেন।

আরও পড়ুন : অস্থির সময়ে ভগবত গীতায় ‘শান্তি’ খুঁজে পেলেন এই মার্কিন কংগ্রেসের সদস্য

Gmail 2
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest