প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ঢাকা সফরের আমন্ত্রণ হাসিনা সরকারের

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

স্বাধীনতার ৫০ বছরপূর্তিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ঢাকা সফরের জন্য আমন্ত্রণ জানিয়েছে বাংলাদেশে। এ ব্যাপারে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন বলেছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আগামী বছরের ২৬ মার্চ বাংলাদেশে আসতে পারেন। তাঁকে ঢাকা সফরের আমন্ত্রণ জানানো হয়েছে।

রোববার ঢাকায় নবনিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় পররাষ্ট্রমন্ত্রীর ড. একে আবদুল মোমেনের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে পররাষ্ট্রমন্ত্রী বলেন, স্বাধীনতার ৫০ বছরপূর্তিতে আগামী বছরের ২৬ মার্চ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে বাংলাদেশে আসার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে। তিনি আসতে পারেন।

আরও পড়ুন : বউ, মেয়েকে ২২ টুকরো করে দিনভর পাড়ায় আড্ডা, খুনের কথা জানা গেল রাতে

আগামী ১৬ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনা-ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে ভার্চুয়াল বৈঠকের প্রস্তুতি নেয়া হয়েছে। প্রসঙ্গত, ঢাকায় নতুন নিযুক্ত ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী গত ৮ অক্টোবর রাষ্ট্রপতির কাছে পরিচয়পত্র পেশ করেন। নতুন কর্মস্থলে আসার পর বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে এটিই তার প্রথম বৈঠক।

ডাঃ মোমেন বলেছিলেন যে তাঁদের মধ্যে  খুব ভাল বৈঠক হয়েছে এবং ভারতীয় হাই কমিশনার বাংলাদেশের সংবেদনশীলতা বোঝেন এবং বাংলাদেশের সমস্যাগুলি জানেন।উভয় পক্ষ লাইন অব ক্রেডিট (এলওসি) এর আওতায় প্রকল্পগুলি সুষ্ঠুভাবে বাস্তবায়নের বিষয়ে আলোচনা করেন।

ডাঃ মোমেন বলেন, তারা সীমান্ত হত্যার বিষয়ে এবং সীমান্তের উভয় পক্ষের সমস্যা নিয়ে কথা বলেছে। হিংসা ও হত্যা কীভাবে বন্ধ করা যায় তা নিয়েও আলোচনা হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক খুব ভাল। দুই পক্ষের কথা বার্তা ও আলোচনার মাধ্যমে প্রতিবেশীদের সঙ্গে শান্তিপূর্ণভাবে বিভিন্ন সমস্যা সমাধানের ক্ষেত্রে বাংলাদেশ বিশ্বে উদাহরণ সৃষ্টি করেছে।

আরও পড়ুন : যা ভাবছেন তা কিন্তু নয়! এটিএম ব্যবহারকারীদের জন্য এটাই ‘নিউ নরমাল’

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest