কাঞ্চনজঙ্ঘায় মুগ্ধ বাংলাদেশের ঠাকুরগাঁওয়ের মানুষ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

এখন ঠাকুরগাঁওয়ের মানুষ নিজ জেলা থেকেই উপভোগ করছে এই শৃঙ্গের সৌন্দর্য।মনোরম এই দৃশ্য দেখতে ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা ইউনিয়নের বুড়িরবাঁধ এলাকায় ভিড় করছে বিভিন্ন এলাকার মানুষ।

বাতাসে ধূলিকণা ও কুয়াশার কারণে সবসময় দূর থেকে এই চূড়া দেখা যায় না। বাংলাদেশের সর্বউত্তরের জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়া থেকে কাঞ্চনজঙ্ঘা দেখা যায়। তবে কোনো কোনো সময় ঠাকুরগাঁও থেকেও দেখা যায়। এবারও শীতের আগে বৃষ্টির কারণে বাতাসে ধূলিকণা কম থাকায় ঠাকুরগাঁও থেকে এই শৃঙ্গ দেখা যাচ্ছে। এর আগেও বিভিন্ন সময় এই জেলা থেকে কাঞ্চনজঙ্ঘা দেখা গিয়েছিল।

আরও পড়ুন : Eid-E-Milad-Un-Nabi 2020 Wishes: বিশ্ব নবী দিবসের শুভেচ্ছাপত্র পাঠিয়ে শুভেচ্ছা জানান সকলকে

কাঞ্চজঙ্ঘা ভারতের সিকিম ও নেপাল সীমান্তে অবস্থিত। বিশ্বের উচ্চতম পর্বতশৃঙ্গগুলোর একটি হল এই কাঞ্চজঙ্ঘা।  ঠাকুরগাঁওয়ের বুড়িরবাঁধ ছাড়াও শহরের চৌরাস্তা, বাসস্ট্যান্ড, আর্টগ্যালারী, টাংগন ব্যারেজসহ জেলার পাঁচ উপজেলা থেকে উত্তর দিকে তাকালেই কাঞ্চনজঙ্ঘার উঁকি দেওয়ার দৃশ্য দেখা যাচ্ছে বলে স্থানীয়রা জানিয়েছেন।

এবার ঘরে বসেই কাঞ্চন জঙ্ঘার অপরূপ সৌন্দর্য দেখতে পাচ্ছেন ঠাকুরগাঁওবাসী। আসলে প্রকৃতিকে যদি মানুষ নষ্ট না করে তবে এমন বহু সৌন্দর্যই দুচোখ ভরে উপভোগ করা যায়। মানুষের ব্যাবহারে মানুষ যেমন মানুষের থেকে দূর হয়ে যাচ্ছে, তেমনি ধুলো, ধোঁয়ার পর্দায় ঢাক পরে যাচ্ছে অপরূপ প্রকৃতি।করোনা বোধয় সেসব মনে করাতেই এসেছে। কিন্তু তাতে মানুষের বোধোদয় হবে কি !

আরও পড়ুন : নিলামে রেকর্ড দামে বিক্রি অসমের এই বিশেষ চা, দাম জানলে মাথা ঘুরে যাবে !

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest