পুরুষাঙ্গের মতো আলোতে সাজল শহর! বিতর্কের মুখে বেলজিয়ামের মেয়র

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ক্রিসমাসের আয়োজন করতে গিয়েই বিপাকে পড়লেন বেলজিয়ামের (Belgium) ওয়েস্ট ফ্ল্যান্ডার্স (West Flanders) প্রদেশের ওডেনবুর্গ(Oudenburg) শহরের মেয়র। ক্রিসমাস উপলক্ষে শহর সাজাতে যে ধরনের আলো ব্যবহার করা হয়েছে, তা দেখতে অনেকটা পুরুষাঙ্গের মতো। এমনই অভিযোগ তুলেছেন শহরের বাসিন্দারা। আর এরপরই ক্ষমা চান খোদ মেয়র অ্যান্থনি ডুমারে (Anthony Dumarey)।

জানা গিয়েছে, শহরের ঐতিহ্যের কথা মাথায় রেখে মোমবাতির উপর হলুদ আলো এবং তার মাথায় আরও একটি নীল আলো যোগ করে আলোর স্তম্ভগুলো তৈরি করার কথা ছিল। কিন্তু আলোর স্তম্ভগুলি তৈরির পর গোটা শহরকে সাজাতেই তৈরি হয় বিতর্ক। শহরবাসীরা অভিযোগ করেন, এগুলো আদৌ সেরকম দেখতে হয়নি। আলোর স্তম্ভগুলোকে দেখতে অনেকটা পুরুষাঙ্গের মতো মনে হচ্ছে।

আরও পড়ুন: এ কোন সকাল…! টানা ২ মাস সূর্য উঠবে না আলাস্কার এই শহরে

শেষপর্যন্ত বিতর্কের মুখে ক্ষমা চান মেয়র অ্যান্থনি ডুমারে। তবে তিনি এটাও জানান, এই আলোকসজ্জা সরিয়ে নেওয়া হবে না। তাঁর কথায়, ‘‌‘আমরা কখনই চাইনি যে, ক্রিসমাসের আলোকসজ্জা দেখে লোকের পুরুষাঙ্গের কথা মনে পড়বে।‌ দিনের বেলাতে দেখলেও প্রথমে বুঝতে পারিনি আমি। পরে রাতে আলো জ্বলা অবস্থায় দেখার পরেই আমার কাছে পুরোটা পরিষ্কার হয়। এটা আমাদের টেকনিক্যাল দল ডিজাইন করেছে। কিনতে গেলে অনেক বেশি খরচ হয়ে যেত। অবশ্যই এরকম আকৃতির ক্রিসমাসের আলো তৈরি হোক আমরা কখনই চাইনি। তবে এই আলোকসজ্জাকে সরিয়ে ফেলারও কোনও কারণ আমি দেখছি না। আমি চাই লোকমুখে এটি নিয়ে আলোচনা হোক।’‌’

আরও পড়ুন: ১১ বছরের বান্ধবীকে নিয়ে চম্পট দিল ১৪ বছরের নাবালক, তার পর যা হল…

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest