Site icon The News Nest

‘ভোট চুরির চেষ্টা চলছে’, ট্রাম্পের দাবি করা ট্যুইট বিভ্রান্তিকর, বলল ট্যুইটার

trump jo

মার্কিন মুলুকে শেষ হয়েছে নির্বাচন, চলছে ভোট গণনা। এখনও পর্যন্ত যা ট্রেন্ড সেখানে ইলেক্টোরাল ভোটে সংখ্যাগরিষ্ঠতার পথে এগিয়ে রয়েছেন ডেমোক্র্যাটিক দলের রাষ্ট্রপতি পদপ্রার্থী জো বাইডেন। অন্যদিকে, এখনও পর্যন্ত বেশ কিছুটা পিছিয়ে রয়েছেন রিপাবলিকান ডোনাল্ড ট্রাম্প। এই পরিস্থিতিতেই নির্বাচনে কারচুপির অভিযোগ আনলেন ট্রাম্প।

ট্রাম্প কখনও বলছেন, ‘ভোট চুরি’ হচ্ছে। কখনও বা হুমকি দিচ্ছেন সুপ্রিম কোর্টে যাওয়ার। আবার গণনার শুরুর দিকেই এও বলে দিয়েছেন, তিনি জিতে গিয়েছেন। এই সব কিছু মিলিয়েই কূটনৈতিক পর্যবেক্ষকদের অনুমান, খারাপ ফল হলে যে তিনি সহজে ছেড়ে কথা বলবেন না, সেটাই বারবার বুঝিয়ে দিচ্ছেন রিপাবলিকান প্রার্থী ট্রাম্প। যদিও ট্রাম্প আলাদতে গেলে তার মোকাবিলায় ডেমোক্র্যাট শিবিরও যে প্রস্তুত, সে কথা বুঝিয়ে দিয়েছেন জো বাইডেনও।

আরও পড়ুন :ট্রাম্প-বাইডেনের টক্করের প্রভাব ভারতেও, নিম্নমুখী সোনা-রুপোর দাম

ভোটের গণনা শুরুর পরে তাঁর অভিযোগ, অনেক জায়গাতেই নির্ধারিত সময় পেরিয়ে যাওয়ার পরেও ভোট নেওয়া হচ্ছে এবং ওই ভোটাররা ডেমোক্র্যাট সমর্থক। ফলে অবিলম্বে ভোট বন্ধ করার দাবি জনিয়েছেন তিনি। একটি প্রচার সভায় বলেন, ‘‘আমরা চাই সব ভোট বন্ধ করে দেওয়া হোক। ভোর ৪টের পর আর কোনও ব্যালট যোগ করতে দেওয়া হবে না।’’ এই সূত্রেই তিনি বলেন, ‘‘আমরা সুপ্রিম কোর্টের দ্বারস্থ হব।’’ আবার গণনার মাঝপথেই দাবি করে বসেছেন, তাঁরা জিতে গিয়েছেন।

আদালতে গেলে রিপাবলিকান শিবিরের বিরোধিতা করতে তাঁরাও যে প্রস্তুত তা স্পষ্ট জানিয়ে দিয়েছে বাইডেনের শিবিরও। ডেমোক্র্যাট প্রার্থীর প্রচার ম্যানেজার জেন ও’মাল্লে ডিলন বলেছেন, ‘‘প্রেসিডেন্ট যদি আদালতে যাওয়ার হুমকি দিতে পারেন, আমাদেরও আইন বিশেষজ্ঞদের দল রয়েছে। তাঁরা প্রস্তুত রয়েছেন ট্রাম্পের বিরোধিতা করতে।’’

এদিকে ট্রাম্পের এই ট্যুইট নিয়ে শুরু হয়েছে জলঘোলা। রাজনীতিতেও এবং সোশাল মিডিয়াতে। রিপাবলিকান নেতার এই পোস্টটি নিয়ে সতর্ক করে দেওয়া হয়েছে এবং এই ট্যুইট বিভ্রান্তিকর ট্যুইটার সেফটির তরফে এমনটাও জানিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন : হাওড়া-শিয়ালদা মিলিয়ে ২০০–র বেশি ট্রেন চালানোর ভাবনা ,কাল ফের বৈঠক রাজ্য-রেলের

Exit mobile version