আতঙ্ক! এবার আইসক্রিমে পাওয়া গেল করোনা ভাইরাস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

পূর্ব চিনে তৈরি হওয়া আইসক্রিমে (ice cream)-এ পাওয়া গেল করোনা ভাইরাস। ওই আইসক্রিম ব্যাচের সমস্ত কার্টন বাজেয়াপ্ত করা হয়েছে, এমনটাই জানিয়েছে শি জিনপিং সরকার। বেজিংয়ের পার্শ্ববর্তী তিয়ানজিং এলাকায় দ্য ডাকাইয়াডো ফুড সংস্থাটিকে ইতিমধ্যেই সিলড করা হয়েছে। এই সংস্থায় কর্মরত কর্মীদের করোনা পরীক্ষাও করা হচ্ছে। এই প্রদেশের সরকারের তরফে বিবৃতি প্রকাশ করে এমনটাই জানান হয়েছে।

আন্তর্জাতিক সংবাদ সংস্থার খবর অনুসারে, তিয়ানঝিন মিউনিসিপ্যালিটি এলাকায় আপাতত সেই সব ক্রেতাদের হোম কোয়ারেন্টাইনে রাখার কথা বলা হয়েছে, যাঁরা এই আইসক্রিম খেয়েছিলেন। তিয়ানঝিনের একটি স্থানীয় সংস্থা এই আইসক্রিম তৈরি করেছিল।সংস্থার কারখানা অস্থায়ী ভাবে বন্ধ করে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে প্রশাসনের তরফে। ওই সংস্থার তৈরি আইস ক্রিমের তিনটি নমুনা পরীক্ষার জন্য পাঠান হয়েছিল। পরীক্ষায় দেখা গিয়েছে, তিনটিতেই রয়েছে করোনা ভাইরাস।

আরও পড়ুন: নজিরবিহীন! দ্বিতীয় বার ইমপিচমেন্টের মুখোমুখি হচ্ছেন ট্রাম্প, তারমধ্যেই পদত্যাগ জল্পনা

সূত্রের খবর, সংস্থা একাধিক দেশ থেকে আমদানি করা কাঁচামাল ব্যবহার করে আইস ক্রিম তৈরি করত। তার মধ্যে রয়েছে মিল্ক পাউডার, যা আনা হত নিউজিল্যন্ড থেকে। এ ছাড়া অন্য একটি কাঁচামাল আনা হত ইউক্রেন থেকে। এর থেকেই আইসক্রিমে করোনা ভাইরাস এসে থাকতে বলে জানিয়েছে ওই সংস্থা।

এই খবর আসার পর কারখানার ১৬০০ কর্মীকে কোয়ারেন্টিনে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও তাঁদের মধ্যে ৭০০ জনের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। বাকিদের রিপোর্টের ফলের জন্য অপেক্ষা করছে সংস্থা।

বিশেষজ্ঞরা অবশ্য বলছেন, এতে চিন্তার কোনও কারণ নেই। হতে পারে কোনও আক্রান্ত ব্যক্তির থেকে এই ভাইরাস ঢুকে পড়েছে আইস ক্রিমে। তবে এটাই প্রথম নয়, এর আগেও খাবারে করোনা সংক্রমণ ধরা পড়েছে। একাধিক প্যাকেটজাত দ্রব্যে এই ভাইরাসের উপস্থিতি পেয়েছেন বিজ্ঞানীরা।

আরও পড়ুন: OMG! সন্তানের জন্ম দেওয়ার আগেই সৎছেলেকে বিয়ে করলেন এই মহিলা

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest