Site icon The News Nest

টাঙ্গাইলে মাদরাসা ছাত্রীকে গণ ধর্ষণ,মৃত্যুদণ্ড ৫ আসামির

rape tangail

টাঙ্গাইলের ভূয়াপুর উপজেলায় মাদরাসা ছাত্রীকে গণধর্ষণের অপরাধে পাঁচ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছে জেলা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। আজ বৃহস্পতিবার দুপুরে ট্রাইব্যুনালের বিচারক খালেদা ইয়াসমিন এই রায় ঘোষণা করেন।

প্রত্যেক আসামিকে এক লাখ টাকা করে জরিমানা করা হয়েছে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিদের নাম- সাগর চন্দ্র শীল, সুজন মণি ঋষি, রাজন চন্দ্র, সঞ্জিত ও গোপী চন্দ্র শীল। এদের মধ্যে সাগর, সুজন ও রাজন উচ্চ আদালত থেকে জামিন নেওয়ার পর থেকে পলাতক। আসামিদের বাড়ি মধুপুর উপজেলার চারালজানী এবং গোলাবাড়ী গ্রামে।

আরও পড়ুন : বাংলাদেশে করোনায় প্রায় ৫ মাসে মৃত্যু হার সর্বনিম্ন

টাঙ্গাইলের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি একেএম নাসিমুল আক্তার সংবাদ মাধ্যমকে জানান ‘মামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় নারী ও শিশু নির্যাতন দমন আইন এর ৯(৩)/৩০ ধারায় আদালত মামলার পাঁচ আসামির সবাইকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছে।’

তিনি আরও বলেন, ‘২০১২ সালে সাগর চন্দ্র শীলের সঙ্গে মোবাইল ফোনে ভুক্তভোগী ছাত্রীর পরিচয় হয়। ওই বছরের ১৫ জানুয়ারি সকালে বাড়ি থেকে মাদরাসায় যাওয়ার পথে সাগর কৌশলে তাকে প্রথমে এলেঙ্গায় এবং পরে সেখান থেকে মধুপুরে চারালজানী গ্রামে তার বন্ধু রাজনের বাড়িতে নিয়ে যায়।’

ওই রাতে তারা মেয়েটিকে গণধর্ষণ করে। এরপর ১৭ জানুয়ারি রাতে তাকে বংশাই নদীর তীরে নিয়ে গিয়ে দ্বিতীয় দফায় গণধর্ষণ করে ফেলে রেখে যায়। পর দিন ভোরে স্থানীয় বাসিন্দাদের সহায়তায় মেয়েটিকে উদ্ধার করা হয় । নির্যাতিতা নিজেই ১৮ জানুয়ারি ভূঞাপুর থানায় মামলা দায়ের করেছিলেন।

আরও পড়ুন : যুদ্ধের জন্য তৈরি থাকুন,লাল ফৌজে বার্তা চীনা প্রেসিডেন্টের

Exit mobile version