২ হাজার মাইল লম্বা! ধেয়ে আসছে ধুলো ঝড় ‘‌গডজিলা’‌, এত বড় ঝড় দেখেনি পৃথিবী

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: ধেয়ে আসছে ভয়ঙ্কর ধুলো ঝড়। দীর্ঘ ২ হাজার মাইল লম্বা ভয়ঙ্কর এই ঝড়। সম্প্রতি নাসার একটি স্যাটেলাইটে ভয়ঙ্কর এই ধুলো ঝড়ের ছবি ধরা পড়েছে। স্যাটেলাইটে ধরা পড়া ছবিতে দেখা গিয়েছে যে, উত্তর আটলান্টিক মহাসাগরের ওপরে সেই ধুলোর ঝড় আপাতত অবস্থান করছে। কিন্তু এর লেজের অংশ এখনও স্পষ্ট নয়।

ফোর্বস পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন অনুসারে, এই ঝড় সামান্য সময়ে নজরে পড়া কোনও ধুলো ঝড়ের মতো নয়। আকারে অনেক বড়। শেষ ৫০ বছরে এমন ঝড়ের প্রকোপে পড়েনি পৃথিবী। তাই এই ঝড়ের নাম দেওয়া হয়েছে গডজিলা।

যেভাবে সমুদ্র থেকে মাথা উঁচু করে দানবীয় প্রাণীকে সেলুলয়েডের পর্দায় শহর ধ্বংস করতে দেখেছিল বিশ্ব, এই ঝড়ও কী তেমন?‌ ধ্বংসলীলা না চালালেও কেউ কেউ বলছেন এই ধুলোর মেঘে ঢেকে যেতে পারে আকাশ যাতে দিনের বেলায় রাত নামতে পারে শহরে। এই ধুলো ঝড়ের দৈর্ঘ্য হতে পারে ৩৫০০ মাইল থেকে ৫৬০০ মাইল পর্যন্ত। এই ধুলো ঝড়ের সরকারি নাম দেওয়া হয়েছে গডজিলা।

আরও পড়ুন: জ্যাক মা এখন অতীত! চীনের ধনীতম ব্যক্তি হলেন PUBG-র পাবলিশার মা হুয়াতেং

ইতিমধ্যে নাকি পাঁচ হাজার মাইল পেরিয়ে মেক্সিকোতে এসে পৌঁছে গিয়েছে এই ঝড়টি। ইন্টারন্যাশনাল স্পেশ স্টেশনের ট্যুইটার হ্যান্ডেলে একটি ছবি শেয়ার করা হয়েছে যেখানে স্পষ্টই দেখা যাচ্ছে এই বিশাল ঝড়ের বিস্তৃতি। বলা হয়েছে, দক্ষিণ পশ্চিম আমেরিকায় এই বিশাল ধুলোর ঝড় মেঘের মতো এসে হাজির হবে। বারবার সতর্ক করা হয়েছে, সাধারণ ধুলো ঝড়ের মতো এটি নয়।

আরও পড়ুন: চিনের আগ্রাসনে চাপে ভারত, সেনা পাঠাচ্ছে আমেরিকা! এবার কী যুদ্ধ? পম্পেওর ঘোষণায় জল্পনা

Gmail 5
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest