Site icon The News Nest

তোয়ালে থেকে শুরু করে আয়না, হ্যাঙ্গার- চুরি করে দেশের সম্মান ধুলোয় মেশাল ভারতীয় পর্যটক পরিবার

bali

নিউজ কর্নার ওয়েব ডেস্ক: পরিবারের সঙ্গে ঘুরতে যাওয়ার মজাই আলাদা। কিন্তু পরিবারের সকলে মিলে কুকর্ম করা? স্পষ্ট কথায় বলতে গেলে চুরি করা? সেটাতেও কি আলাদা মজা রয়েছে? বিদেশে ঘুরতে যাওয়া এই ভারতীয় পরিবারের হয়তো মজা রয়েছে। তাই ভিন্নদেশে গিয়ে দেশের নামটা এত সহজে ডোবালেন। ইন্দোনেশিয়ার বালিতে ঘুরতে গিয়ে চুরির দায় নিতে হল ভারতীয় এক পর্যটক পরিবারকে। হোটেল থেকে বেরনোর সময় কর্তৃপক্ষ হাতেনাতে ধরল এই পরিবারকে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে। আপাত দৃষ্টিতে ভিডিওটি বিনোদনমূলক মনে হলেও আপামর ভারতবাসীর কাছে তা চরম লজ্জার। ভিডিওয় দেখা যাচ্ছে ইন্দোনেশিয়ার বালির একটি হোটেলের কর্মীরা এক ভারতীয় পরিবারের ব্যাগ তল্লাশি করে চুরি যাওয়া সামগ্রী বের করছেন। একাধিক ব্যাগ থেকে বেরিয়ে আসছে হোটেল থেকে চুরি করা তোয়ালে, ইলেকট্রনিক জিনিস, ঘর সাজানোর জিনিস ও আরও অনেক কিছু।

চুরি করে ধরা পড়ে যাওয়ার পরেও ‘মাথা নত’ করেনি ওই পরিবারের সদস্যরা। দাবি করেছে, এইসব তুচ্ছ ব্যাপার! যে জিনিস তারা নিয়েছেন সবকিছুর দামও তারা দিয়ে দেবেন।পরিবারের এক মহিলা বলছেন তাঁরা টাকা মিটিয়ে দেবেন, তাঁদের যেতে দেওয়া হোক, কারণ তাঁদের ফেরার প্লেন ধরতে হবে। কিন্তু টাকা নিতে অস্বীকার করছেন হোটেল কর্মী। তাঁকে বলতে শোনা যায়, “আমি জানি. আপনাদের অনেক টাকা আছে। কিন্তু আপনারা যা করলেন, আপনাদের সম্মান নষ্ট হলো।”

এর পাল্টা তোপ ছুড়েছে হোটেল কর্তৃপক্ষও। তাদের কথায়, এটা টাকার বিষয় নয়, সম্মানের বিষয়। সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা দু মিনিট ২০ সেকেন্ডের ওই ভিডিও পোস্ট করেছেন হেমন্ত নামে এক পর্যটক। তিনি ক্যাপশনে লিখেছেন “ভারতের পক্ষে কী প্রবল অস্বস্তির বিষয়। আমরা যারা ভারতীয় পাসপোর্ট নিয়ে ঘুরছি, তাদের মনে রাখা উচিত যে আমরা ভারতের দূত হিসেবে অন্য দেশে যাচ্ছি। সেই মতোই আমাদের আচরণ করা উচিত। যারা ভারতের ভাবমূর্তি এ ভাবে খারাপ করছে, তাদের পাসপোর্ট বাতিল করে দেওয়া উচিত।”

Exit mobile version