সোশ্যাল মিডিয়ায় ভাইরাল রক্তের বন্যা! অবশেষে জানা গেল আসল কারণ

লাল রঙে ডুবে গেছে পুরো গ্রাম। আর সেই সব ছবি ভাইরাল সোশ্যাল মিডিয়ায়।
Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

রাস্তা ভেসে যাচ্ছে লাল রংয়ের জলে। তার মধ্যে দিয়েই চলছে গাড়ি-বাইক। হেঁটে পারাপার করছেন সাধারণ মানুষ। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এরকমই কয়েকটি ছবি এবং ভিডিও। যা দেখার পর অবাক নেটিজেনরা। অনেকে ভয়ও পেয়ে যান। কীভাবে জল এমন লাল হয়ে গেল? এমন প্রশ্নই করছেন অনেকে।

ভয়াবহ কিছু ঘটতে পারে তা নিয়ে উদ্বেগ প্রকাশ করতে থাকেন অনেকেই। তবে বাঁচোয়া এমন কিছুই ঘটেনি। খুলেই বলা যাক, আদতে ঘটনাটি ঘটেছে ইন্দোনেশিয়ার জেংগট নামে একটি গ্রামে। রঙিন বাটিক পোশাক এবং মোম উৎপাদনের জন্য বিখ্যাত এই গ্রাম। সম্প্রতি পেকালংগনে বন্যা হয়। বন্যার জল কয়েকটি বাটিক টেক্সটাইলে ঢুকে পড়ে। শনিবার টেক্সটাইলগুলিতে রাখা লাল রঙ বন্যার মিশে তা গ্রামে ছড়িয়ে পড়ে। এরপরই লাল রঙের জলের স্রোত বইতে থাকে গ্রামে। আর সেই ছবি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন হাজার হাজার নেটিজেন।

আরও পড়ুন: অ্যামাজনের সিইও পদ ছেড়ে দিচ্ছেন জেফ বেজোস, ভাবী শীর্ষ কর্তা অ্যান্ডি জ্যাসি

তবে এই সত্যিটা সামনে আসার আগেই অবশ্য সোশ্যাল মিডিয়ায় অনেকেই আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন। এমনকী কাউকে আবার বলতে শোনা যায়, এবার হয়তো পৃথিবীর শেষের শুরু। কেউ লেখেন, জলে রক্ত মেশায় তা লাল রং ধারণ করেছে। তবে শেষপর্যন্ত অবশ্য সবার ওই ভুল ভাঙে।

বিষয়টি নিশ্চিত করেছেন পেকালংগনের দুর্যোগ ও ত্রাণবিষয়ক কর্মকর্তা দিমাস আরগা যোধা। তিনি বলেন, “বাটিক টেক্সটাইলের রঙের কারণে বন্যার জল লাল হয়ে গেছে। বিষয়টি নিয়ে মানুষ বেশ কৌতূহলী। তবে কিছুক্ষণ পর তাঁরা হতাশ হয়ে যাবেন। কারণ কিছুক্ষণ বৃষ্টি হলেই জলের রঙ স্বাভাবিক হয়ে যাবে।”

আরও পড়ুন: রিহানার পর সুজান, কৃষক আন্দোলনের পাশে দাঁড়ালেন অস্কার জয়ী অভিনেত্রী

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest