দর্শকদের সেলফিতে অসুবিধা! দুস্টুমি রুখতে সিংহশাবকের পা ভেঙে বসানো হল পার্কে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

The News Nest: নৃশংস নির্যাতনের শিকার এক সিংহ শাবক (A Russian lion cub)। ঘটনার গুরুত্ব এতটাই গুরুতর যে স্বতঃপ্রণোদিত ভাবে তদন্তের নির্দেশ দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন (President Putin)।

রুশ পত্রিকা মেট্রো নিউজ সূত্রে খবর; সি বিচের এক বিনোদন পার্কে সিম্বা নামে সেই সিংহ শাবককে দেখতে দর্শক সমাগম হয়েছিল। কিন্তু সদ্য হাঁটতে শেখা সিম্বা কিছুতেই একজায়গায় দাঁড়াচ্ছিল না। ফলে সেলফি নিতে অসুবিধা হচ্ছিল দর্শকদের। তাই তার পা ভেঙে বসিয়ে দেন পার্কের কর্মীরা। যাতে সে দৌড়ে পালাতে না পারে। এতেই শেষ নয়; তাকে বাগে আনতে দড়ি দিয়ে বেঁধে; মেরে বসানো হল দর্শকদের সামনে। যাতে নিশ্চিন্তে তার সঙ্গে সেলফি তুলতে পারেন সেই বিনোদন পার্কে ঘুরতে আসা দর্শকরা। 

https://www.instagram.com/p/B_gzyh_och9/

আরও পড়ুন: করোনা বিহীন এই শহরে বাড়ি বিক্রি হচ্ছে মাত্র ৮৫ টাকায়! কিনবেন নাকি?

পশুপ্রেমী সংগঠনের তরফে ইউরিয়া আগিভা ডেইলি মেলকে বলেছেন; শুধু শারীরিক ভাবে নয়; মানসিক ভাবেও নির্যাতন করা হচ্ছে সিম্বাকে। প্রয়োজনের চেয়ে কম খেতে দেওয়া হচ্ছে। বসিয়ে রাখে হচ্ছে ঠাণ্ডা জলের ধারার নীচে।  জানা গিয়েছে, সিম্বা সঙ্গে এই অমানবিক আচরণের পর তাকে রাশিয়ার জনমানবহীন ডাগেস্তানে ছেড়ে দেওয়া হয়েছে। যেখানে সর্বোচ্চ তাপমাত্রা বছরে সবসময় এক ডিগ্রির নীচে থাকে।

সেখান থেকে সিম্বাকে উদ্ধার করে এনে পশু হাসপাতালে ভর্তি করা হয়েছে। সেখানে তার পায়ে অস্ত্রোপচার করা হয়েছে। চিকিৎসকদের আশা; আগামি একসপ্তাহের মধ্যে হাঁটতে পারবেন সিম্বা। চিকিৎসাধীন সিম্বার ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে এমনটাই জানিয়েছেন পশুচিকিৎসক কারেন ডালাক্যান।

https://www.instagram.com/p/B_cPVa0IjP7/

ওই সিংহ শাবকের রক্ষাকর্তা লিখেছেন, সে এখনও অবধি ঠিক ঠাক সুস্থ নয়, বৃষ্টির জলে ভিজে বেশ অসুস্থ হয়ে পড়েছিল সে। যদিও তাঁকে এক পশু চিকিৎসক অপারেশন করেছেন, তাই এখন একচু হলেও হাঁটতে পারছে, এমনটাই সূত্রের খবর। সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ভিডিও শেয়ার করা হয়েছে। যেখানে অপারেশনের পরে শিম্বা আসতে আস্তে হাঁটতে পারছে, এমনটাই দেখা গিয়েছে।

আরও পড়ুন: কৃতজ্ঞতা! জীবন বাঁচানো দুই হাতিকে কোটি টাকার সম্পত্তি লিখে দিলেন আখতার ইমাম

Gmail 2

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest