দর্শকাসনে ২২৯২টি গাছ! ব্যতিক্রমী সুর মূর্ছনায় মেতে উঠলো অপেরা হাউস

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

 

The News Nest: করোনা সংক্রমণের জেরে দীর্ঘ লকডাউন কাটিয়ে উঠে ফের ছন্দে ফিরছে স্পেন। এই আবহে গত সোমবার খুলে গেল বার্সেলোনার গ্রান তেয়াত্র দেল লিসিউ অপেরা হাউসও। তবে প্রত্যাবর্তনের শুরুটা হল চমক দিয়েই। কানায় কানায় ভরা প্রেক্ষাগৃহে মিউজ়িশিয়ানদের পারফরম্যান্স নতুন নয়। তবে সে দিন দর্শকাসনে উপস্থিত ছিল ২২৯২টি গাছ! আর লাইভ স্ট্রিমিংয়ে গোটা অনুষ্ঠানের সাক্ষী থাকলেন উৎসাহী মানুষেরা। চমকপ্রদ এই অনুষ্ঠানের পরিকল্পনায় ইউহেনিও আমপুদিয়া। 

অপেরা হাউসের তরফে বিবৃতিতে জানানো হয়েছে, সক্রিয় জীবনে ফেরার পর্বে শিল্প, সঙ্গীত এবং প্রকৃতির মেলবন্ধনকে প্রতীকী হিসেবে তুলে ধরা হয়েছে। কর্তৃপক্ষ আরও জানায়, এই আজব ও বেদনাবিধুর সময়ে প্রকৃতির সঙ্গে মানুষের সম্পর্ক কতটা নিবিড়, সেটি ফুটিতে তোলার বার্তা দেওয়ার উদ্দেশ্যে দর্শকের আসনে চারাগাছ রেখেছে তারা।

আরও পড়ুন: খাদের ধারে ডিগবাজি! হার্টের সমস্যা থাকলে ভিডিও দেখবেন না…

অবশ্য লাইভস্ট্রিমের মাধ্যমে ঘরে বসে অনলাইনে হাজারও দর্শক এই ব্যতিক্রমী পরিবেশন উপভোগ করেছেন।

পার্শ্ববর্তী নার্সারি থেকে এই গাছগুলি কেনা হয়েছে। বার্সেলোনার বিভিন্ন হাসপাতালের স্বাস্থ্যকর্মীদের হাতে একটি করে গাছ তুলে দেওয়া হবে বলেও জানিয়েছেন উদ্যোক্তারা। করোনা-উত্তর পরিস্থিতিতে প্রেক্ষাগৃহ-সহ বিভিন্ন সাংস্কৃতিক কেন্দ্র খোলার অনুমতি দিয়েছে প্রশাসন। তবে দূরত্ববিধি মেনে স্বল্প সংখ্যক দর্শককেই সেখানে প্রবেশের অনুমতি দেওয়া হবে।

স্পেনে করোনাভাইরাসের দাপট শুরু হলে, দেশজুড়ে জারি হওয়া ‘জরুরি’ অবস্থায় মার্চ মাসের মাঝামাঝি সময়ে বন্ধ হয়ে গিয়েছিল এই অপেরা হাউস। করোনাভাইরাসের পরিসংখ্যান নিয়ে কাজ করা ওয়ার্ল্ডোমিটারের তথ্যমতে, এখনো পর্যন্ত স্পেনে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ২ লাখ ৯৩ হাজার ৮৩২ জন। এদের মধ্যে প্রাণ হারিয়েছেন ২৮ হাজার ৩২৫ জন।

আরও পড়ুন: করোনা বিহীন এই শহরে বাড়ি বিক্রি হচ্ছে মাত্র ৮৫ টাকায়! কিনবেন নাকি?

Gmail 6

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest