দেখা গিয়েছে ‘ভিনগ্রহী যান’! পেন্টাগনে রিপোর্ট পেশ, খবর নিউ ইয়র্ক টাইমসে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

ভিনগ্রহের প্রাণীদের নিয়ে চর্চা এবং জল্পনা চলে আসছে বহু যুগ ধরেই। সেই জল্পনায় নতুন মাত্রা যোগ করেছে সাম্প্রতিক মার্কিন দাবি। দ্য নিউ ইয়র্ক টাইমসের খবর অনুযায়ী, ভিনগ্রহী কোনও যানের সন্ধান পেয়েছে পেন্টাগন।

মার্কিন নৌসেনার একটি গোপন শাখা UFO সম্পর্কিত বিষয়ে গবেষণা করে। রিপোর্টে উল্লেখ, সম্প্রতি বেশ কিছু ঘটনার প্রেক্ষিতে তথ্য হাতে পেয়েছে ওই মার্কিন ইউনিট। তার ভিত্তিতেই UFO সম্পর্কিত দাবি মার্কিন কংগ্রেসের ইন্টেলেজেন্স কমিটির কাছে জমা করার প্রস্তুতি নিচ্ছে তারা।

আরও পড়ুন: ফের ভারতীয়দের মারধর নেপালের বাহিনীর, চলল গুলি,উত্তেজনা সীমান্তে

মহাকাশের অঘোষিত বস্তু সম্পর্কে গবেষণার লক্ষ্যে ২০১৯ সালে এই বিশেষ টাস্ক ফোর্স গঠন করা হয়েছিল। UFO বা একই ধরনের গবেষণার পাশাপাশি মার্কিন সেনাকেও বিবিধ ভাবে সাহায্য করে এই সংস্থা। তাদের রিপোর্টও নিয়মিত জমা পড়ে পেন্টাগনের কাছে।

মার্কিন গবেষকদের একটি বড় অংশ এখনও বিশ্বাস করেন, পৃথিবীতে পা রেখেছিল ভিনগ্রহীরা। মার্কিন সেনার প্রাক্তন বিশেষজ্ঞ লুই এলিজোন্দোর মতে, ‘এই বিষয়ে গবেষণা আর লুকিয়ে রাখার কোনও যুক্তি নেই। গবেষণায় স্বচ্ছতার প্রয়োজন রয়েছে।’

পেন্টাগনের এই প্রাক্তন কর্তা এর আগে দাবি করেছিলেন, ২০১৫ সালে আমেরিকার পূর্ব উপকূলের উপর আকাশে মার্কিন যুদ্ধ বিমানের সামনে চলে এসেছিল উড়ন্ত চাকি। UFO গবেষণা নিয়ে একই ধারণা মার্কিন মুলুকের প্রাক্তন সেনেটর হ্যারি রিডের। ক্ষমতায় থাকার সময় UFO গবেষণা নিয়ে জোর দিয়েছিলেন তিনি।

নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, গত মার্চেই পেন্টাগনকে লিখিত তথ্যে UFO সম্ভাবনার কথা জানিয়েছিলেন জ্যোতির্বিজ্ঞানী তথা ২০০৭ থেকে মার্কিন মন্ত্রকের পরামর্শদাতা এরিক ডেভিস। তাঁর রিপোর্টে উল্লেখিত অজানা বস্তুকে ‘পৃথিবীতে নির্মীত নয় এমন মহাজাগতিক যান’ হিসেবে বর্ণনা করা হয়েছিল।গত সেপ্টেম্বর থেকে UFO বিষয়ক আলোচনা এড়িয়ে না যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে মার্কিন প্রশাসন।

আরও পড়ুন: করোনায় আক্রান্ত মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান, থাকছেন কোয়রান্টিনে

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest