Russian Army Continues To Attack Ukraine

ইউক্রেনে রাশিয়ার হামলা আরও তীব্র, এক সপ্তাহে পালিয়েছে ১০ লাখ মানুষ

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

আজ অর্থাৎ 3 মার্চ, 2022 রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে যুদ্ধের অষ্টম দিন। ইউক্রেনের রাজধানী কিয়েভ ও খারকিভে রুশ হামলা জোরদার করা হয়েছে। বিদেশী সংবাদমাধ্যমের প্রতিবেদনের উদ্ধৃতি দিয়ে কয়েকটি নিউজ চ্যানেল বলেছে যে খারকিভে প্রতিরক্ষা দফতরের সদর দফতরে ক্রুজ ক্ষেপণাস্ত্র হামলা চালানো হয়েছে।

ইউক্রেনের রাজধানী কিয়েভে হামলা জোরদার করেছে রাশিয়া। এদিকে, সেখানে সতর্ক সাইরেন বাজতে শুরু করে। কিছু টিভি মিডিয়ার প্রতিবেদনে মেয়রের বরাত দিয়ে বলা হয়েছে যে রাশিয়ান সৈন্যরা কিয়েভে অনুপ্রবেশের চেষ্টা করছে। একই সময়ে, খারকিভে রাতভর বোমা হামলায় আটজনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। মৃতদের মধ্যে কারা (দেশ ইত্যাদি) ছিল? এটা এই মুহূর্তে পরিষ্কার নয়।
মিডিয়া রিপোর্ট অনুসারে, রাশিয়ান সেনাবাহিনী সেখানকার দ্বিতীয় বৃহত্তম শহর খেরাসান দখল করেছে, অন্যদিকে কিয়েভের অনেক জায়গায় বিস্ফোরণও হয়েছে। এদিকে প্রতিরক্ষা প্রতিমন্ত্রী অজয় ​​ভাট জানিয়েছেন, সেখান থেকে প্রত্যেক ছাত্রকে নিরাপদে ভারতে নিয়ে আসা হবে।
এদিকে, বিদেশ মন্ত্রকের তরফ থেকে স্পষ্ট করা হয়েছে যে ইউক্রেনে কোনও ভারতীয়কে অপহরণ করা হয়নি বা তারা এটি সম্পর্কে অবগত নয়। আসলে, বুধবার কিছু খবরে দাবি করা হয়েছিল যে ইউক্রেনে কিছু ভারতীয় ছাত্রকে অপহরণ করা হয়েছে।
অন্যদিকে ইউক্রেনের মতো সোভিয়েত ইউনিয়নের অংশ হওয়া জর্জিয়াও ইউরোপীয় ইউনিয়নের অংশ হতে পারে বলে খবর রয়েছে। আজ রাশিয়া এবং ইউক্রেনের মধ্যে যুদ্ধের অষ্টম দিন। কিন্তু যুদ্ধ থামবে বলে মনে হয় না।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest