Site icon The News Nest

চেক-আপের জন্য আমেরিকা গেলেন সনিয়া, সংসদের অধিবেশনে থাকছেন না মা-ছেলে

sonia rahul

চিকিৎসার জন্য আমেরিকার উদ্দেশে রওনা হয়েছেন কংগ্রেস সভা সনিয়া গান্ধী। সঙ্গে যাচ্ছেন রাহুল গান্ধীও। ফলে সংসদের আসন্ন অধিবেশনে উপস্থিত থাকতে পারবেন না মা ও ছেলে।কংগ্রেস সূত্রে খবর, লোকসভার স্পিকার ওম বিড়লাকে পৃথক চিঠি দিয়েছেন সনিয়া-রাহুল। আসন্ন বাদল অধিবেশন কেন তাঁরা লোকসভায় উপস্থিত থাকতে পারবেন না তা জানিয়েছেন চিঠিতে।

শনিবার তাঁরা মার্কিন যুক্তরাষ্ট্রের উদ্দেশে রওনা হয়েছেন৷ কংগ্রেসের তরফে রণদীপ সিং সুরজেওয়ালা ট্যুইট করে জানালেন, ‘কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধি আজ রুটিন মেডিক্যাল চেক-আপের জন্য আমেরিকা গেলেন৷ এই চেক-আপ আগেই হওয়ার কথা ছিল৷ কিন্তু করোনা অতিমারির জেরে তা পিছিয়ে যায়৷ ওঁর সঙ্গে গিয়েছেন রাহুল গান্ধিও৷’

আরও পড়ুন : অবিশ্বাস্য!‌ ১৫ বছর যৌন মিলন না করেও ডিম পাড়ল ৬২ বছরের স্ত্রী পাইথন

পাঁচ বছর আগে প্রথম বার দীর্ঘ সময় আমেরিকায় থেকে চিকিৎসা করিয়েছিলেন সনিয়া গান্ধী। তিনি কোথায় চিকিৎসা করান এবং তাঁর কী রোগ হয়েছে তা নিয়ে নানান জল্পনা রয়েছে। এ ব্যাপারে যতটা জল্পনা দলের বাইরে রয়েছে ততটাই রয়েছে ভিতরে। কিন্তু রাহুল-প্রিয়ঙ্কা এ ব্যাপারে আগে একবার বলেছিলেন, এটা পুরোপুরি পরিবারের বিষয়। এ ব্যাপারে বাইরে আলোচনা না হলেই ভাল।

শরীর ভাল যাচ্ছে না সনিয়ার কদিন আগেই দিল্লির গঙ্গারাম হাসপাতালে এক দিনের জন্য ভর্তি হয়েছিলেন সনিয়া গান্ধী। কংগ্রেস সূত্রে বলা হয়েছিল, সাধারণ চেকআপের জন্য গিয়েছেন তিনি। বস্তুত শরীর খারাপ হলে গঙ্গারাম হাসপাতালেই মূলত চিকিৎসা করান গান্ধী পরিবারের সদস্যরা। প্রিয়ঙ্কা গান্ধীর দুই সন্তানের জন্মও সেখানে হয়েছিল।

গত মাসেই সনিয়া স্বাস্থ্যের কারণে কংগ্রেসের সভানেত্রীর পদ থেকে অব্যাহতি চেয়েছিলেন৷ কিন্তু ওয়ার্কিং কমিটির ম্যারাথন বৈঠকের পরে স্থির হয়, আগামী ৬ মাস তিনিই থাকবেন সভানেত্রী পদে৷ এই ৬ মাসের মধ্যে নতুন সভাপতি নির্বাচন করা হবে৷

আরও পড়ুন : রোজ গোমূত্র পান করেন অক্ষয় কুমার! বেয়ার গ্রিলসকে আর কী জানলেন খিলাড়ি?

 

Exit mobile version