প্লেট থেকে লাফিয়ে পড়ল কাঁচা মাংসের টুকরো, ভাইরাল ভিডিও দেখে হতবাক নেটিজেনরা

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

#ফ্লোরিডা: কল্পনা করুন আপনি কোন রেস্তোরাঁয় খেতে গেছেন। টেবিলে বসে পছন্দের খাবার অর্ডার করেছেন। আর আচমকাই দেখলেন আপনার সামনে রাখা খাবারের প্লেট থেকে মাংসের টুকরা লাফিয়ে লাফিয়ে নিচে নেমে যাচ্ছে! তখন কী করবেন?

বিশ্বাস না হলেও ঠিক এমনই একটি ঘটনা ঘটেছে  আমেরিকার ফ্লোরিডার একটি রেস্তরাঁয়।রান্নার জন্য মুরগি কেটে গ্যাস ওভেনের কাছে একটি ডিশে সাজিয়ে রাখা হয়েছিল। আচমকা সেই ডিশ থেকে লাফিয়ে উঠল একটি ঠ্যাং। যা দেখে চোখ কপালে ওঠে রাঁধুনির।  দু’সপ্তাহ আগে ঘটা ওই ঘটনার ভিডিও পোস্ট করা হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। যা দেখে হতবাক হয়ে পড়েছেন নেটিজেনরা।

ফেসবুকে রি প্রিটিরেডবোন ফিলিপ নামে এক প্রোফাইলে ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, রান্নার জন্য একটি প্লেটে কয়েক টুকরো মুরগির মাংস রাখা আছে। তার মধ্যে একটি মাঝারি আকারের মাংসের টুকরো নড়তে শুরু করেছে।এমনকি নড়তে নড়তে সেটি প্লেট থেকে বেরিয়ে যায়। এমনকি টেবিল থেকে পড়েও যায়। এই ঘটনা দেখে সম্ভবত যিনি ভিডিয়ো রেকর্ড করছিলেন সেই মহিলা চিত্কার করে ওঠেন।

এই চমকে দেওয়া ভিডিয়ো স্বভাবতই ভাইরাল হতে সময় নেয়নি। ১০ জুলাই ভিডিয়োটি পোস্ট করা হয়েছে। আর এর মধ্যেই ভিডিয়োটি এক কোটি ৪০ লক্ষ বার দেখা হয়েছে। লাইক পড়েছে ২৮ হাজার আর কমেন্ট ৬৩ হাজার। ভিডিয়োটি শেয়ার হয়েছে দু’লক্ষ ১৬ হাজারের বেশি। ভিডিওটা দেখে অনেকে এই ধরনের মাংসকে “জম্বি চিকেন” হিসাবে উল্লেখ করছেন। তবে ভিডিওটি আসল না কি সম্পাদিত, তা নিয়ে মতামত বিভক্ত।

কেউ কেউ লিখেছেন, যেহেতু মাংসটির স্নায়ুগুলি তখন মারা যায়নি, তাই তারা মাংসপেশি সংকোচন প্রসারণ চালিয়ে যাচ্ছে।আর একটি বৈজ্ঞানিক অনুমান বলছে, মাংসের তাজা টুকরোগুলিতে সক্রিয় নিউরন রয়েছে, যা সোডিয়াম আয়নকে প্রতিক্রিয়া জানায়, এই রাসায়নিক উপাদান নুন এবং সয়া সসে পাওয়া যায়। এটির উপস্থিতিতেই টুকরোগুলি চলাচল করছে বলে মনে হয়।

তর্ক- বিতর্কের মধ্যে না গিয়ে দেখে নিন সেই ভিডিও –

https://www.facebook.com/muggsy1974/videos/2437027786347595/

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest