IPL 2019: এলিট ক্লাসে নাম লেখানোর দিনও জয়ের মুখ দেখতে পেলেন না কোহলি

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

জয়পুর: অধিনায়ক হিসেবে মাইলস্টোন গড়ার দিনে সোয়াই মান সিং স্টেডিয়ামে ব্যাট হাতে খুব একটা সফল হতে পারলেন না আরসিবি অধিনায়ক বিরাট কোহলি। মঙ্গলবার ও জয়ের মুখ দেখতে পেলেন না তিনি।

রাজস্থান রয়্য়ালস-এর বিরুদ্ধেও ক্লিক করল না আরসিবি ব্যাটিং। শ্রেয়স গোপাল ও কৃষ্ণাপ্পা গৌতমের গুগলির জালেই আটকে গেলেন কোহলি (২৫ বলে ২৪), এবিডি (৯ বলে ১৩), হেটমায়ার (৯ বলে ১)-দের মতো ব্যাটসম্য়ানরা। যেটুকু খেলার খেললেন পার্থিব প্যাটেল (৪১ বলে ৬৭)। আর শেষে মইন আলি ও স্টইনিস-এর ১৬ বলে ৩২ রানের জুটির দৌলতে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৮ রানে পৌঁছয় আরসিবি।৭ উইকেট হাতে থাকতেই প্রয়োজনীয়ও ১৫৮ রান তুলে নেয় রাজস্থান রয়্যালস।

টানা তিন ম্যাচে হারের পর এদিন জয়ের মুখ দেখল রাজস্থান রয়্যালস। এদিন জয়ের ছন্দ খুঁজে পেতে মরিয়া দু’দলই এদিন একাধিক পরিবর্তন করে মাঠে নামে। ঘরের মাঠে মঙ্গলবার টসে জিতে কোহলিদের ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান রাহানে। চেন্নাই ম্যাচের পর ফের এদিন ওপেনিংয়ে পার্থিবের সঙ্গী হন অধিনায়ক কোহলি। ওপেনিংয়ে জুটিতে ৪৯ রান তোলার পর ব্যক্তিগত ২৩ রানে প্যাভিলিয়নে ফেরেন বিরাট।সফল হতে পারেননি এবি ডিভিলিয়ার্স (১৩) কিংবা শিমরন হেটমেয়ারও (১)। প্রথম তিন ব্যাটসম্যানকে ফিরিয়ে চমক দেন রয়্যালস লেগ-স্পিনার শ্রেয়াস গোপাল। এরপর আরসিবি ব্যাটিংয়ের হাল ধরেন পার্থিব-স্টোইনিশ জুটি। চতুর্থ উইকেটে এই দুই ব্যাটসম্যানের ৫৩ রানের পার্টনারশিপ দলের রানকে কিছুটা মজবুত জায়গায় নিয়ে যায়। অর্ধশতরান পূর্ণ করে ৬৭ রানে ডাগ আউটে ফেরেন উইকেটকিপার ব্যাটসম্যান পার্থিব। এরপর মইন আলিকে সঙ্গে নিয়ে আরসিবির রান ১৫০ পার করেন অজি অল-রাউন্ডার স্টোইনিশ।

২৮ বলে ৩১ রানে অপরাজিত থাকেন তিনি। অন্যদিকে ৯ বলে ১৮ রানের গুরুত্বপূর্ণ ইনিংস আসে মইনের ব্যাট থেকে। নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৫৮ রান তোলে আরসিবি। এদিকে মহেন্দ্র সিং ধোনি-গৌতম গম্ভীরের পর তৃতীয় অধিনায়ক হিসেবে এদিন শততম ম্যাচে দলকে নেতৃত্ব দেওয়ার নজির গড়লেন বিরাট। ফ্র্যাঞ্চাইজি লিগে দলের খারাপ পারফরম্যান্সের মাঝেই ব্যক্তিগতভাবে বিরাটের মুকুটে যোগ হল নয়া পালক। মঙ্গলবার জয়পুরে রাজস্থানের বিরুদ্ধে মাঠে নামার সঙ্গে সঙ্গেই অধিনায়ক হিসেবে আইপিএলের এলিট ক্লাসে ঢুকে পড়লেন বিরাট কোহলি।

 

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest