IPL 2019: কলকাতা-দিল্লি ম্যাচ ফিক্সড! বিতর্ক উস্কে দিল ঋষভ পন্থের ভিডিও

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest

নয়াদিল্লি: সবে লিগ পর্বের কয়েকটা ম্যাচ হয়েছে। তাতেই জমজমাট এবারের আইপিএল। প্রত্যেকটা ম্যাচেই কিছু না কিছু ঘটনা ঘটছে। আর তা নিয়েই আলোচনায় মেতে উঠছেন ক্রিকেটভক্তরা। এবার আলোচনা জমে উঠেছে ম্যাচ ফিক্সিং নিয়ে।

সাম্প্রতিককালে স্টাম্প মাইক বড় বিড়ম্বনার বিষয় হয়ে দাঁড়িয়েছে। খেলতে খেলতে ম্যাচের পরিস্থিতি অনুযায়ী ক্রিকেটাররা অনেক কথাই বলে থাকেন। কখনও সতীর্থকে উজ্জীবিত করতে! কখনও আবার বিপক্ষ ব্যাটসম্যানের মনোযোগ টলিয়ে দিতে! কিন্তু স্টাম্প মাইকে উঠে আসা সেই কথাগুলোই কখনও কখনও সমস্যায় ফেলে দিচ্ছে ক্রিকেটারদের। এবার যেমন ফাঁপড়ে পড়লেন ঋষভ পন্থ। স্টাম্প মাইকে তাঁর বলা কথাগুলো ভাইরাল হল। অনেকে সেই কথাগুলো শুনে ম্যাচ ফিক্স-এর গন্ধও পেলেন! কলকাতার ব্যাটিংয়ের ৩.৪ ওভার চলছে তখন। কলকাতা সেই সময় এক উইকেট হারিয়ে ১৬ রান। তখনই ঋষভ আচমকা উইকেটের পিছন থেকে বলে উঠলেন, এই বলে তো এমনতিও চার হবে। রবিন উথাপ্পা তখন ব্যাট করছেন। পন্থের কথাগুলো স্টাম্প মাইকে উঠল। সেই ভিডিও গিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমের বিশাল জনসমুদ্রের মাঝে। মুহূর্তে ভাইরাল হয়ে গেল তা। অনেক ক্রিকেট সমর্থক প্রশ্ন তুললেন, পরবর্তী বলে যে বাউন্ডারি হবে তা এত নিশ্চিতভাবে কী করে বলছেন পন্থ! অনেকে তো আবার সরাসরি বলে দিলেন, কলকাতা বনাম দিল্লির ম্যাচ ফিক্সড ছিল। না হলে পন্থ এতটা আত্মবিশ্বাস নিয়ে বলতে পারতেন না, পরের বলটায় চার হবে!

https://twitter.com/TeleshLalwani/status/1112103646219694080

স্পট-ফিক্সিংয়ের কালো ছায়া কলঙ্কিত করেছিল আইপিএলকে। নির্বাসিত হয়েছিলেন শ্রীসন্থ-সহ তিন ক্রিকেটার, রাজস্থান রয়্যালস এবং চেন্নাই সুপার কিংস। শাস্তি পেয়েছিলেন ফ্র্যাঞ্চাইজি মালিকরাও। সে সময় কুড়ি-বিশের এই টুর্নামেন্ট নিয়ে তীব্র সমালোচনার ঝড় বয়ে গিয়েছিল। জনপ্রিয়তাও হারিয়েছিল আইপিএল। ফের কি গড়াপেটার সঙ্গে জুড়ল এই টুর্নামেন্টের নাম?তবে অনেকেই মন্তব্য করছেন, ম্যাচের গতিবিধি দেখেই বাউন্ডারি হবে বলে আন্দাজ করেছিলেন ঋষভ। এর সঙ্গে ম্যাচ ফিক্সিংয়ের কোনও সম্পর্ক নেই। যদিও এনিয়ে এখনও কোনও প্রতিক্রিয়া দেননি ভারতীয় উইকেটকিপার-ব্যাটসম্যান।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on telegram
Share on whatsapp
Share on email
Share on reddit
Share on pinterest